July 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 13th, 2024, 8:15 pm

ক্যামেরার সামনে সাহসী রুনা খান

অনলাইন ডেস্ক :

অনবদ্য কাজের মাধ্যমে জনপ্রিয় হয়েছেন রুনা খান। দীর্ঘদিন ওজন কমানোর জার্নিতে ছিলেন তিনি। তবে শেষপর্যন্ত জয়ী হয়েছেন ৩৯ কেজি ওজন কমিয়ে। নিজের জীবনে খুবই স্পষ্টবাদী তিনি। তাইতো ক্যামেরার সামনেও সাহসী এই অভিনেত্রী। গাঢ় খয়েরি রঙের গাউনে সাহসী লুকে ক্যামেরার সামনে দাঁড়ালেন দুই পর্দার সমান জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। গত সোমবার ফেসবুক পেজে বেশ কয়েকটি ছবি প্রকাশ করেন এই অভিনেত্রী। যেগুলো মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ফেসবুকে একটি পোস্টে তিনি লিখেছেন, ‘আমার সাথে প্রথম যোগাযোগ করবার পর থেকে প্রায় বছরখানেক ধৈর্য নিয়ে অপেক্ষা করেও শুটটা শেষ পর্যন্ত করবার জন্য আন্তরিক ধন্যবাদ নাসির উদ্দিন ইয়াসিনকে।’ জানা যায়, নাসির উদ্দিন ইয়াসিন অভিনেত্রীর ফটোশুট করেছেন। তিনি পুরো টিমকে ধন্যবাদ জানিয়েছেন। ছবিগুলো পোস করে ক্যাপশনে রুনা খান লিখেছেন, ‘পোশাক বিশ্বকে পরিবর্তন করে ফেলতে পারবে না। কিন্তু যে নারী ওই পোশাক পরবেন তিনি পারবেন।’ রুনা খানের সাহসী এই ছবিগুলোতে বিভিন্ন মন্তব্যে করেছেন অনুসারীরা।

একজন লিখেছেন, নিজেকে, নিজের কাজকে ভালবাসার প্রকৃত উদাহরণ তুমি। ভীষণ ক্লাসিক। অন্য একজন বলেছেন, আহা..নিজের সাহসে, নিজের ইচ্ছেয় নিজেকে নতুন করে আবিষ্কার করা !! চাট্টিখানি কথা নয়। এর আগে নিজের ফোনের ক্যামেরায় মেকআপ ছাড়া ছবি তুলে পোস্ট করেছিলেন এই অভিনেত্রী। ক্যাপশনে লিখেছিলেন, ‘যে জীবন ঘরের, যে জীবন প্রেমের।’ হ্যাশট্যাগে জানিয়েছেন, নো মেকআপ। নো ফিল্টার।

টেলিভিশন নাটকে অভিনয়ের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু হয়। তিনি ‘হালদা’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও বাচসাস পুরস্কার অর্জন করেন। এ ছাড়া তিনি ‘গহীন বালুচর’ ও ‘ছিটকিনি’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। ‘ছিটকিনি’ ছবিতে তার কাজের জন্য তিনি শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রীর জন্য মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার অর্জন করেন।