May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 5th, 2022, 8:40 pm

ক্যাম্প থেকে পালানোর সময় ১৩৬ রোহিঙ্গা আটক

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ায় ক্যাম্প থেকে পালানোর সময় ১৩৬ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। সোমবার উখিয়া স্টেশনে অভিযান চালিয়ে এই রোহিঙ্গাদের আটকের পর ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর করেছে পুলিশ।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, কক্সবাজার-টেকনাফ সড়কে সেনাবাহিনী চেকপোস্টগুলোর কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় প্রতিদিন হাজার হাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হয়ে সারাদেশে ছড়িয়ে যাচ্ছে। এছাড়াও অনেক রোহিঙ্গা নারী-পুরুষ সাগর পথে মালয়েশিয়া চলে যাচ্ছে। দ্রুত চেকপোস্টগুলো চালু করা না হলে রোহিঙ্গারা সারাদেশে ছড়িয়ে পড়বে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহাম্মদ সঞ্জুর মোরশেদ বলেন, উখিয়া স্টেশনের আশেপাশে অভিযান চালিয়ে ক্যাম্প থেকে অন্যত্র চলে যাওয়ার সময় ১৩৬ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরবর্তীতে ক্যাম্প ইনচার্জের মাধ্যমে এসব রোহিঙ্গাদের কুতুপালং ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে

উল্লেখ্য, গত ২১ মার্চ কক্সবাজারের সোনাদিয়া দ্বীপে মালয়েশিয়াগামী ট্রলার থেকে ১০০ রোহিঙ্গাকে আটক করে পুলিশ। এর চার দিন পর গত ২৫ মার্চ ক্যাম্প থেকে পালিয়ে যাওয়ার সময় টেকনাফের বাহারছড়া উপকূল থেকে ৫৪ জন রোহিঙ্গা নারী-পুরুষ শিশুকে আটক করা হয়। তারা ক্যাম্প থেকে বের হয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল বলে পুলিশকে স্বীকারোক্তি দেয়।

—ইউএনবি