June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 16th, 2024, 8:12 pm

ক্যালেন্ডারে মায়ামির রক্ষা

অনলাইন ডেস্ক :

ম্যাচের প্রথম ১০ মিনিটেই রবার্ট টেইলর ও লুইস সুয়ারেস কাঁপিয়ে দিলেন প্রতিপক্ষকে। কিন্তু শুরুর সেই ধারা ক্রমেই গেল মিলিয়ে। লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা ইন্টার মায়ামি খেলায় দেখা গেল না চেনা ধার। বেশ কয়েক বার তাদেরকে বিপদ থেকে উদ্ধার করলেন গোলকিপার ড্রেক ক্যালেন্ডার। শেষ পর্যন্ত হার এড়াতে পারাই তাদের প্রাপ্তি। মেজর লিগ সকারের ম্যাচে বৃহস্পতিবার সকালে অরল্যান্ডো সিটির মাঠে গোলশূন্য ড্র করে ইন্টার মায়ামি। পায়ের চোটের কারণেই এই ম্যাচে দলের সঙ্গেই যাননি মেসি। গত শনিবার মন্ট্রিয়লের বিপক্ষে ম্যাচে এই চোট পান আর্জেন্টাইন তারকা। আঘাত খুব গুরুতর নয় বলেই জানানো হয়েছে দলের পক্ষ থেকে। সতর্কতা হিসেবেই এই ম্যাচে তাকে রাখা হয়নি।

টানা পাঁচ ম্যাচ জিতে এই লড়াইয়ে নামা মায়ামির জয়রথ থেমে গেল এই ড্রয়ে। তবে লিগে তাদের অপরাজেয় যাত্রা পৌঁছে গেল টানা আট ম্যাচে। ম্যাচের বল পায়ে রাখার লড়াইয়ে অনেকটা এগিয়ে ছিল মায়ামি। ৫৯ শতাংশ সময় বল ছিল তাদের নিয়ন্ত্রণে। কিন্তু মাঠের ফুটবলে সেই দাপট দেখা যায়নি। গোলে শট নিতে পেরেছে তারা ৭টি, অরল্যান্ডো গোলে শট নেয় ১৪টি। অরল্যান্ডো কর্নারও পায় (৮টি) মায়ামির দ্বিগুন (৪টি)। তবে বরাবরের মতোই অতন্দ্র প্রহরী হয়ে গোলবারের নিচে ছিলেন ক্যালেন্ডার। অন্তত তিন দফায় দলকে ভয়ঙ্কর বিপদ থেকে রক্ষা করেছেন তিনি।

ছোটখাটো আক্রমণের সামনে তিনি কার্যকর তো ছিলেনই। বলতে হবে অবশ্য অরল্যান্ডোর গোলকিপারের কথায়ও। তিন দফায় দারুণভাবে দলকে রক্ষা করেছেন তাদের গোলকিপার পেদ্রো গালেস। চলতি মৌসুমে এই নিয়ে মাত্র দ্বিতীয়বার গোলবিহীন ম্যাট কাটল মায়ামির। ড্রয়ের পরও ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে মেজর লিগ সকালের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকার শীর্ষে মায়ামি। তবে সিনসিনাটির সামনে দারুণ সুযোগ আছে শীর্ষে যাওয়ার। এক ম্যাচ কম খেলে ২৭ পয়েন্ট নিয়ে আপাতত তারা দুইয়ে। ১২ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে অরল্যান্ডো।