June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 28th, 2024, 9:30 pm

ক্রিকেটারদের সংগঠনের নেতা এখন মরগ্যান

অনলাইন ডেস্ক :

ক্রিকেট মাঠের অধিনায়ক হয়ে ইংলিশ ক্রিকেটের বড় এক আক্ষেপ ঘোচানোয় ভূমিকা রেখেছেন ওয়েন মরগ্যান। এবার তিনি নেতৃত্ব দেবেন ক্রিকেটারদের সংগঠনের। প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) সভাপতির দায়িত্ব নিতে যাচ্ছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক। সংগঠনটির দশম সভাপতি হতে চলেছেন ৩৭ বছর বয়সী সাবেক এই ব্যাটসম্যান। বর্তমান সভাপতি শার্লট এডওয়ার্ডসের স্থলাভিষিক্ত হবেন তিনি।

ইংল্যান্ডের হয়ে ১৬ টেস্ট, ২২৫ ওয়ানডে (২৩টি খেলেছেন আয়ারল্যান্ডের হয়ে) ও ১১৫ টি-টোয়েন্টি খেলেছেন মরগ্যান। নেতৃত্ব দিয়েছেন ১২৬ ওয়ানডে ও ৭২ টি-টোয়েন্টিতে। সবচেয়ে উল্লেখযোগ্য অধ্যায় অবশ্যই ২০১৯ বিশ্বকাপ জয়। ওয়ানডে বিশ্বকাপে যা ইংলিশদের প্রথম শিরোপা। ২০২২ সালে অবসর নেওয়ার পর ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞ হিসেবে ক্রিকেটের সঙ্গে যুক্ত আছেন তিনি। ইংল্যান্ডের অধিনায়ক থাকার সময় টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপ ম্যানেজমেন্ট বোর্ডেও ছিলেন তিনি।

এবার ক্রিকেটারদের সংগঠনের সভাপতির দায়িত্ব পেয়ে তিনি গরবিত। ু১৯ বছর ধরে পিসিএর সদস্য থাকার পর এবার এই মর্যাদাপূর্ণ সুযোগটি পাওয়ায় আমি যার পর নাই কৃতজ্ঞ ও সম্মানিত বোধ করছি। ক্রিকেটের সদা-পরিবর্তনশীল দৃশ্যপটের একটি পর্যায়ের ভেতর দিয়ে যাচ্ছি আমরা, এই সময়ে পিসিএর ভূমিকা আরও গুরুত্বপূর্ণ। প্রফেশনাল ক্রিকেটার্স ট্রাস্টের সঙ্গে কাজ করতেও মুখিয়ে আছি আমি, যা আমার হৃদয়ের খুব কাছে। আশা করি, খেলাটাকে কিছু ফিরিয়ে দেওয়ার সুযোগ পাব আমি। ইংল্যান্ডের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সংগঠন এই পিসিএ। এটি প্রতিষ্ঠিত হয়েছে ১৯৬৭ সালে।