February 5, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 14th, 2022, 3:09 am

মেসি-আলভারেজ জাদুতে ৩-০ গোলে ফাইনালে আর্জেন্টিনা

আপডেটেড

আর্জেন্টিনা সমর্থকদের একটাই চাওয়া, আর তা হল লিওনেল মেসি এবারের বিশ্বকাপ ট্রফি ঘরে তুলবে। দীর্ঘদিনের জমকালো ক্যারিয়ারে তার বিশ্বকাপ খরা আছে তা মেটানো যে খুব প্রয়োজন, ফুটবল ভক্তরা মোটামুটি সবাই চান। সে যাত্রায় অনেকটাই এগিয়ে তিনি। সেমিফাইনাল ম্যাচে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে ফাইনালে উঠেছেন মেসিরা।

আর মাত্র একটি ম্যাচ। ফাইনালে জয় মানেই মেসির ১৬ কলা পূর্ণ। না পাওয়ার তালিকা হয়তো সেখানেই থেমে যাবে। তবে ফাইনালে প্রতিপক্ষ কে হবে তা জানার জন্য বুধবার দিবাগত রাতের ফ্রান্স ও মরক্কের ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে। যদিও ফাইনাল সম্পূর্ণ ভিন্ন প্রেক্ষাপট, তবুও আর্জেন্টাইনরা যে সর্বোচ্চই দিবেন তাতে আজকের ম্যাচের পর ভক্তদের মাঝে থাকছে না সন্দেহের কোনো অবকাশ।

লুসাইল স্টেডিয়ামে ১৪ তারিখের ম্যাচের তারকা হচ্ছেন লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ। পেনাল্টি থেকে ৩৪ মিনিটে প্রথম গোল করেন মেসি। আলভারেজ যোগ্য প্রমাণই দিয়েছেন ক্রোয়েশিয়ার বিপক্ষে। মেসির গোলের একটু পরেই ৩৯ মিনিটে অনেকটা নিজের প্রচেষ্টায় গোল করেন তিনি। ম্যাচের অর্ধেকের আগেই যখন স্কোরে ব্যবধান, তখন আর্জেন্টিনার ভক্তরা অনেকটাই স্বস্তিবোধ করতে শুরু করেন। ৬৯ মিনিটে যখন মেসির পাস থেকে আলভারেজ আরেকটি গোল করলেন এবং ক্রোয়েশিয়া একটিও দিতে পারেনি, তখন ম্যাচ মোটামুটি নিশ্চিত। হয়েছেও তাই। বাঁশি বাজার আগ পর্যন্ত ৩-০। আর্জেন্টিনার জয়। ফাইনালে মেসিরা।

তবে পরিসংখ্যান কিছুটা ভিন্ন বলছে। ১২টি শট নিয়েও গোল করতে পারেনি। তবে আর্জেন্টিনার শট ছিল ৯টি। তবে মেসিদের শট টার্গেটে ছিল সাতটি। আর ক্রোয়েশিয়ার মাত্র দুইটি। বলের দখল, পাস, পাসের নির্ভুলতা – সবকিছুতেই ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও জয় মেসিদের।

—ইউএনবি