June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 22nd, 2023, 8:15 pm

ক্ষমা চাইলেন ভারতীয় সমর্থকরা

অনলাইন ডেস্ক :

পুনেতে বাংলাদেশ-ভারত ম্যাচে গ্যালারিতে থাকা বাংলাদেশের এক সমর্থকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন ভারতের জার্সি পরা কয়েকজন সমর্থক। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বাংলাদেশি সমর্থককে সমর্থন দিয়ে ক্ষমা চেয়েছেন কয়েকজন ভারতীয় সমর্থক। ১৯ অক্টোবর সে ম্যাচে ভারতের বিপক্ষে একেবারে প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ। বিরাট কোহলির শতকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে টাইগাররা। বাংলাদেশ দলকে সমর্থন দিতে একটি বাঘের পুতুল নিয়ে গ্যালারিতে উপস্থিত ছিলেন শোয়েব আলী নামের এক সমর্থক। সেই বাঘের পুতুল নিয়ে কয়েকজন ভারতীয় সমর্থন টানাহেঁচড়া করেন।

সেই ঘটনার ভিডিও নিজের ফেসবউক পেজে শেয়ার করে শোয়েব লিখেছেন, ‘ভারতের সমর্থকদের থেকে কখনোই এইরকম পরিস্থিতি আশা করিনি। ভারতের ক্রিকেট ভক্ত সুধীর-বাবুরামরাও তো আসে আমাদের দেশে। তারা জানে তাদের সঙ্গে আমরা কেমন ব্যবহার করি। তারাও তো আমাদের বন্ধু। ভারতীয় সমর্থকদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা। আমি কি বলব, আমার বুকটা ফেটে যায়। এই রকম কেউ কিছু করবেন না, কখনোই করবেন না। খেলায় হার-জিত থাকবেই।

ক্রিকেট ভদ্রলোকের খেলা, সবাই ভদ্রভাবে খেলা দেখা, সাপোর্ট করা।’ এই ঘটনায় দুই ভারতীয় তাতক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন, ‘সমর্থকদের মধ্যে চার-পাঁচজন এমন থাকেই যারা এমন কাজ করে। বাকিরা আমরা সবাই বাংলাদেশি ভাইদের বুকেই টেনে নিই।’ ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানিয়েছে, ভারতীয় ক্রিকেট কর্তারাও এই ঘটনা সমর্থন করেননি। পুনের দর্শকদের কয়েক জনের ওই আচরণে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ভাবমূর্তি ক্ষতি করবে বলে জানান অনেকে। ভারতীয় সংস্কৃতির অবমাননার কথাও বলেছেন কেউ কেউ। সেই ঘটনায় বেশ কিছু ভারতীয় সমর্থক ক্ষমা চেয়ে এবং দুঃখ প্রকাশ করে শোয়েবকে বার্তা পাঠিয়েছেন।