January 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 21st, 2021, 7:20 pm

খালেদা জিয়া অত্যন্ত সংকটময় সময় পার করছেন: বিএনপি

ফাইল ছবি

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে অত্যন্ত সংকটময় সময় পার করছেন বলে জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি বারবার করা সত্ত্বেও সরকার রহস্যজনকভাবে নীরব রয়েছে। দিন যত যাচ্ছে তার অবস্থার অবনতি হচ্ছে ।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, চিকিৎসকরা বলছেন খালেদা জিয়ার লিভার সিরোসিস ও অভ্যন্তরীণ রক্তক্ষরণের চিকিৎসা দেশে সম্ভব নয়। তার জীবন বাঁচাতে বিদেশে উন্নত চিকিৎসা জরুরী ভিত্তিতে প্রয়োজন।

এই বিএনপি নেতা অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার শংকটাপন্ন অবস্থা বিবেচনা না করেই সরকার ‘ভয়াবহ অমানবিক ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে’। তার চিকিৎসা নিয়ে সরকার নানাভাবে ষড়যন্ত্র করে তাকে শেষ করে দিতে চাইছে।

তিনি আক্ষেপ করে বলেন, জীবন- মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়াকে মৌলিক মানবাধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। দেশের প্রচলিত আইন অনুযায়ী আমাদের নেত্রীর বিদেশে চিকিৎসা সম্ভব।

রিজভী বলেন, সরকার দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষের দাবি উপেক্ষা করে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে সরানোর চেষ্টা করছে।

তিনি অবিলম্বে বিএনপি চেয়ারপার্সনের বিদেশে চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দাবি আদায়ে তাদের দল বুধবার থেকে জেলা শহরে সমাবেশ শুরু করবে।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া স্বাস্থ্যগত বিভিন্ন জটিলতা নিয়ে ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

–ইউএনবি