October 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 8th, 2021, 6:45 pm

খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে: ফখরুল

ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদের দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হওয়ার তার অবস্থার অবনতি হয়েছে। তিনি বলেন, ‘আমি গতকাল (মঙ্গলবার) হাসপাতালে গিয়েছি। সব চিকিৎসক ছিলেন। তার (খালেদা) অবস্থা আরও খারাপ হয়েছে। তার আবারও রক্তক্ষরণ হয়েছে।’
বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপিপন্থী শিক্ষক কর্মচারী ঐক্যজোট আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন মির্জা ফখরুল।
বিএনপির মহাসচিব বলেন, চিকিৎসকরা স্পষ্টভাবে বলেছেন বিএনপি চেয়ারপার্সনের জীবন বাঁচাতে দেরি না করে চিকিৎসার জন্য তাকে বিদেশের কোনো উন্নত হাসপাতালে পাঠানো জরুরি। ‘তিনি আইসিইউতে আছেন এবং তার অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে চিকিৎসকরা তাকে প্রতি মুহূর্তে পর্যবেক্ষণ করছেন এবং সে অনুযায়ী চিকিৎসা করছেন।
মির্জা ফখরুল অভিযোগ করেন, খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নের আবেদন সরকার বাতিল করেছেন।
এ সময় তিনি খালেদা জিয়ার পাসপোর্ট দ্রুত নবায়নের পদক্ষেপ নিতে এবং চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘অন্যথায় তার অবস্থা যদি আবারও খারাপ হয় কিংবা তার সঙ্গে খারাপ কিছু ঘটে তাহলে আপনারা দায়ী থাকবেন।’
৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া স্বাস্থ্যগত বিভিন্ন জটিলতা নিয়ে ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।
তার মেডিকেল বোর্ডের সদস্যরা জানিয়েছেন, খালেদা জিয়ার লিভার সিরোসিস ধরা পড়ায় তাকে অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে হবে।
খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তার ছোট ভাই শামীম ইস্কান্দার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে ১১ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন জমা দেন।
তবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়া কারাগারে ফিরে নতুন করে আবেদন করলে সরকার তার আবেদন বিবেচনা করবেন।

—ইউএনবি