May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 16th, 2022, 9:12 pm

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন আইন মন্ত্রণালয়ে

খালেদা জিয়ার সাজার স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার সাজার স্থগিতের মেয়াদ বৃদ্ধির আবেদন পেয়েছি। পরীক্ষা-নিরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।’

বুধবার সচিবালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপন বিষয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রীএ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ‘ওনাদের (খালেদা জিয়ার পরিবারের) একটা পত্র আমরা পেয়েছি। এটা পরীক্ষা-নিরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে আমরা পাঠিয়েছি। তাদের পরীক্ষা-নিরীক্ষান্তে যে পর্যায়ে সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন হবে সেখানে প্রেরণ করবো আমরা।’

দুটি দিবস উদযাপনে আইনশৃঙ্খলা বিষয়ে তিনি জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সড়ক পথে সাভার জাতীয় স্মৃতিসৌধে গমন ও পুস্পস্তবক অর্পণ এবং প্রত্যাবর্তনকালীন সর্বোচ্চ সতর্কতা, নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশি কূটনৈতিকদের সাভার স্মৃতিসৌধে আনা-নেয়ার সময় প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা প্রণয়ন করা হবে। রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ সাধারণের পুস্পস্তবক অর্পণ কালের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

আসাদুজ্জামান বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বিভাগ-জেলা পর্যায়ে পুস্পস্তবক অর্পণ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সব আয়োজনে আইনশৃঙ্খলা রক্ষার ব্যবস্থা করা হবে। ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধসহ বিভিন্ন রাস্তা-ঘাটের প্রয়োজনীয় মেরামত ২৫ ও ২৫ মার্চ আয়োজিত সকল অনুষ্ঠানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা থাকবে। সাভার জাতীয় স্মৃতিসৌধসহ সকল গুরুত্বপূর্ণ অনুষ্ঠানস্থলে প্রয়োজনীয় জনবলসহ অগ্নিনির্বাপক গাড়ি-অ্যাম্বুলেন্স নিয়ে ফায়ার সার্ভিস জরুরি সেবা দেয়ার জন্য প্রস্তুত থাকবে। প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য মেডিকেল টিমও প্রস্তুত থাকবে।

২৫ ও ২৬ মার্চের সব আয়োজনে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে বলে মন্ত্রী জানান।

—ইউএনবি