June 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 3rd, 2023, 10:50 am

খাসিয়া পুঞ্জি পরিদর্শনে ইউএনও

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার (শ্রীমঙ্গল) :

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের খাসিয়া পুঞ্জি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন। মঙ্গলবার সকালে জুলেখা খাসিয়া পুঞ্জি পরিদর্শন করেন তিনি। এসময় সেখানে বসবাসরত খাসিয়া জনগোষ্ঠীর (গ্রাম প্রধান) মানুষের নানান সুবিধা অসুবিধা নিয়ে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এসময় খাসিয়া পুঞ্জির ঝরে পড়া দুই শিক্ষার্থীর সাথে কথা বলে জানতে পারেন তাদের অতি দারিদ্রতার কথা। পরে তিনি ঝরে পড়া দুই শিক্ষার্থীর লেখাপড়ার সম্পূর্ণ দায়িত্ব নেন।
শুধু তাই নয়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন ঝরে পড়া শিক্ষার্থী খুশি খংক্লিয়ামকে শ্রীমঙ্গল শহরের দ্বারিকাপাল মহিলা ডিগ্রী কলেজ এবং বৈশাখী সুছেনকে উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ে তাৎক্ষনিক ভর্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।
এছাড়াও ওখানের বাসিন্দা মানুষা পস্নার পরিবারের মাঝে একটি সেলাই মেশিন এবং পুঞ্জীর ছেলে-মেয়েদের খেলাধুলার জন্য দুইটি ফুটবল বিতরণ করেন এই উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় তিনি পুঞ্জিতে একটি খাসি কমিউনিটি স্কুল তৈরি করার জন্য জায়গা নির্ধারণের বিষয়েও নির্দেশনা প্রদান করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুনের সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার এবং উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. সাইফুল ইসলাম।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তার আন্তরিকতায় মুগ্ধ জুলেখা খাসিয়া পুঞ্জির বসবাসরত সবাই। উপজেলা নির্বাহী কর্মকর্তার মানবিক কর্মকান্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেখানকার খাসিয়া সম্প্রদায়ের মানুষেরা।