October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 26th, 2022, 7:28 pm

খুলনায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে ১৫ জন আহত

ফাইল ছবি

খুলনার দিঘলিয়া উপজেলায় আওয়ামী লীগের সঙ্গে বিএনপির সংঘর্ষে উভয় দলের অন্তত ১৫জন নেতাকর্মী আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে উপজেলার পথের বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, পথের বাজারে আওয়ামী লীগের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী চৌরাস্তা মোড়ে অবস্থান কর্মসূচি পালন করছিল। অন্যদিকে বিএনপি কিছুটা দূরে সমাবেশ চলছিল।

তারা আরও জানায়, এসময় বিএনপির নেতাকর্মীরা সমাবেশ শেষ করে পথের বাজার আওয়ামী লীগের দলীয় অফিস এর সামনে উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় আওয়ামী লীগের ৭জন নেতাকর্মী আহত হয়েছে বলে আওয়ামী লীগের নেতারা অভিযোগ করেছে। অন্যদিকে বিএনপির ৮ জন নেতাকর্মী আহত। আহত নেতা কর্মীদের বিভিন্ন হাসপাতাল ও মেডিকেলে ভর্তি করা হয়েছে।

দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খান নজরুল ইসলাম বলেন, আমাদের নেতাকর্মী পথেরবাজার দলীয় কার্যালয়ের সামনে বসে ছিল। এমন সময় বিএনপির মিছিল থেকে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের বিএনপি নেতাকর্মীদের হামলার পর তাদের

প্রতিহত করা হয়। দলের আহত নেতাকর্মীদের খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান জানান, তারা সমাবেশ ও মিছিল শেষ করে ফিরে যাবার সময় তাদের ওপর অতর্কিত হামলা চালায় আওয়ামী লীগ। এতে তাদের আট জন আহত হয়।

—ইউএনবি