December 3, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 14th, 2021, 7:29 pm

খুলনায় রুটি বিক্রেতা রিক্তা এখন ইউপি সদস্য

খুলনার ফুলতলা সদর ইউনিয়নে ফুটপাতের দোকানি থেকে সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন রিক্তা ইসলাম (২৭) নামের এক নারী। বৃহস্পতিবার দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফুলতলা সদর ইউনিয়নের চার, পাঁচ ও ছয় নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করে সংরক্ষিত মহিলা আসন থেকে তিনি ইউপি সদস্য নির্বাচিত হন।

রিক্তা ওই ইউনিয়নের মো. লিয়াকত খাঁ’র মেয়ে। তারা বাবা পেশায় একজন চায়ের দোকানদার। আর স্বামী পয়গ্রামের বাসিন্দা ইমরান শেখ (৩০) টাইলস শ্রমিক। অষ্টম শ্রেণি পাস রিক্তা গত ছয়-সাত বছর ধরে রাস্তার পাশে রুটি বিক্রি করেন। একমাত্র মেয়ে তাবাচ্ছুম বুশরা স্থানীয় একটি মাদরাসার প্রথম শ্রেণিতে পড়ে।

এলাকাবাসী জানায়, রিক্তা খুবই গরীব, তিনি ফুলতলা বাজারের গরুহাট এলাকায় রাস্তার পাশে খুপড়ি ঘরে রুটির দোকান চালান। এলাকাবাসীরা তাকে নির্বাচনে দাঁড়াতে উৎসাহিত করেন।

কোনও কাজই ছোট নয় বলে মনে করেন এই নারী। তাইতো জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার পরও যথারীতি দোকানে রুটি বানিয়ে বিক্রি করছেন। তবে আগের চেয়ে ক্রেতা সংখ্যা বেড়েছে।

রিক্তার স্বামী ইমরান শেখ বলেন, এলাকার সবার দোয়া ও সহযোগিতায় তার স্ত্রী নির্বাচনে জিতেছে। বাকি ছয় প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে এক হাজার ৯৬৩ ভোট পেয়েছে জয়ী হয়েছে রিক্তা। এলাকার মানুষ ভালোবেসে যে দায়িত্ব দিয়েছেন, স্ত্রী যেন তার প্রতিদান দিতে পারে সেজন্য সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রিক্তা বলেন, আমার মতো গরীব মানুষকে যারা ভোট দিয়েছেন, তাদের কাছে আমি চীর ঋণী। নির্বাচনে আমার জয়ী হওয়াটা মেনে নিতে পারছিলেন না প্রতিদ্বন্দ্বী এক প্রার্থী। তিনি ফলাফল পাল্টানোর চেষ্টা করেছিলেন, কিন্তু পারেননি। এলাকার মানুষের জন্য কিছু করতে চাই। মানুষ যে ভালোবাসা দিয়েছে তার প্রতিদান দিতে চাই। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।

–ইউএনবি