July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 15th, 2022, 8:31 pm

মানিকগঞ্জে বজ্রপাতে আহত ১৮

জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ :

মানিকগঞ্জ সদরে ফুটবল খেলা দেখতে গিয়ে বজ্রপাতের ১৮জন দর্শক আহত হয়েছেন। শুক্রবার (১৫ জুলাই) বেলা সাড়ে ৪টার দিকে সদর উপজেলার জাগীর ইউনিয়ন পরিষদ মাঠে বজ্রপাতের এদূর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশংখ্যাজনক।

আহতরা হলেন, আব্দুল লতিফ(৬০), ইসমাইল(১৫), আলমগীর(৫৫), আরিফ(২৯), ওয়াসিম(২০), আজিজুল হাকিম(৩৫), মোকলেস(৬২), রাজ্জাক(৫০), শামীম(৩৫) ফাহিম(১৭), জাহিদুল (৪০), সজিব(২০), রাজিব(২০), ফারুক(৩০), শিবু মিয়া(২০), বিপ্লব হোসেন(২০), রইজ উদ্দিন(১৮), লুৎফর রহমান(৩৫). বাদশা মিয়া(৫০)। তাঁদের বাড়ি জেলার সদর, সাটুরিয়া ও সিংগাইরের বিভিন্ন এলাকায়। আহতদের মধ্যে জাহিদুল, মোকলেস এবং রাজ্জাকের অবস্থান আশঙ্কাজন।

মানিকগঞ্জ সদর হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত ব্রাদার মো.ফেরদৌস হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বজ্রপাতের আহত অবস্থায় হাসপাতালের জরুরী বিভাগের নিয়ে আসা হলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং এদের মধ্যে দুইজনের অবস্থা আশংখ্যাজনক হওয়ায় ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বাকিদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, সদর উপজেলার জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.জাকির হোসেনের পিতা ইউসুফ আলীর নামে গোল্ডকাপ টুর্নামেন্টর নক আউট পর্বের খেলা ছিল। খেলা দেখার মাঠের পাশে আসতেই বজ্রপাত হয় এবং বজ্রপাতের আহত হয়। পরে মাঠের বেশ কিছু দর্শক এসে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।