July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 25th, 2023, 8:34 pm

‘খেলা হবে’ সংলাপ বাদ, মুখ খুললেন আলিয়া

অনলাইন ডেস্ক :

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ সিনেমা থেকে বাদ দেওয়া হয়েছে জনপ্রিয় সংলাপ ‘খেলা হবে’। মূলত ভারতের সেন্সর বোর্ডের নির্দেশেই বাদ দেওয়া হয় সংলাপটি। নেটমাধ্যমে বিষয়টি নিয়ে জোর চর্চা হলেও এতদিন কেউই মুখ খোলেননি। এবার সংলাপটি বাদ দেওয়া প্রসঙ্গে কথা বলেছেন আলিয়া। গত সোমবার এই সিনেমার প্রচারণায় কলকাতায় এসেছিলেন আলিয়া-রণবীর। সাংবাদিকদের মুখোমুখি হলে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় অভিনেত্রীকে। জবাবে কিছুটা ধোঁয়াশা রেখে আলিয়া ভাট বলেন, সিনেমায় সামান্য কিছু পরিবর্তন করা হয়েছে। তবে সেটা সিনেমার কোনো ক্ষতি করবে না বলেই আমার বিশ্বাস। সিনেমাটিতে জয়া বচ্চনের সঙ্গে তার একটি বিশেষ দৃশ্যের জন্যই ‘খেলা হবে’ সংলাপটি ব্যবহার করা হয়েছে। সেটা স্মরণ করে অভিনেত্রী বলেন, এখন এর চেয়ে বেশি কিছু খোলাসা করছি না। দর্শক সিনেমা দেখুক, তাহলেই সব স্পষ্ট হবে।

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র ট্রেলার প্রকাশের পর আলিয়ার মুখে ‘খেলা হবে’ সংলাপ দিয়েই প্রথম আলোচনায় আসে সিনেমাটি। ৩ মিনিট ২১ সেকেন্ডের ওই ট্রেইলারের ২ মিনিট ২৫ সেকেন্ডের মাথায় আলিয়া ভাটের মুখে এই বাক্য শুনে চমকে ওঠেন অনেক বাঙালিই। মূলত এই বাংলা বাক্যের ব্যবহার শুরু হয়েছিল বাংলাদেশে। রাজনৈতিক প্রতিপক্ষকে মোকাবিলায় নারায়ণগঞ্জের আওয়ামী লীগ সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান প্রথম ‘খেলা হবে’ স্লোগানটি তুলেছিলেন। আর সেই ‘খেলা হবে’ সংলাপটি সিনেমায় ঢুকিয়ে দিয়েছিলেন বলিউডের জনপ্রিয় নির্মাতা করন জোহর।

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ সিনেমার মাধ্যমেই সাত বছর পর নির্মাণে ফিরেছেন করন জোহর। আর ‘গালিবয়’ সিনেমার পর এই সিনেমাটিতে ফের জুটি বেঁধেছেন আলিয়া ভাট ও রণবীর সিং। প্রসঙ্গত, আগামী ২৮ জুলাই মুক্তি পেতে যাচ্ছে কমেডি-রোমান্টিক ঘরানার সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। এতে আলিয়া ভাটের বাবা-মায়ের চরিত্রে অভিনয় করেছেন কলকাতার চূর্ণি গাঙ্গুলি এবং টোটা রায় চৌধুরী। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন, ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমি প্রমুখ। সূত্র : আনন্দবাজার