December 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 12th, 2023, 12:56 pm

গঙ্গাচড়ার মন্থনা বাজারের ৩ দোকান আগুনে পুড়ে ছাঁই, ২৪ লক্ষ টাকার ক্ষতি

জেলা প্রতিনিধি, রংপুর (গঙ্গাচড়া):

রংপুরের গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়নের মন্থনা বাজারের ৩ দোকান আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। আগুনে ২ দোকানের সমস্ত মালামাল ও ১ টি দোকানের কিছু মালামাল পুড়ে গেছে। এতে প্রায় ২৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। পরে দ্রুত ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে।

বাজারের ব্যবসায়ীরা জানান, প্রতিদিনের ন্যায় মন্থনা বাজারে সেন্ডেল, জুতা ও খিলিপান ব্যবসায়ী রফিকুল ইসলাম, কাপড় ব্যবসায়ী তোতা মিয়া রাত অনুমান সাড়ে ১১ টার পরেই দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। রাত অনুমান সাড়ে ১২ টার দিকে রফিকুলের দোকানে আগুন ধরে দাউ দাউ করে জলে তা মুহূর্তেই পাশের কামরুজ্জামানের দোকান ও তোতার দোকানে ছড়িয়ে যায়। লোকজন টের পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে রফিকুলের দোকানসহ সমস্ত মালামাল পুড়ে যাওয়ায় ১০ লক্ষ, কামরুজ্জামানের ৩ টি এসি, ওয়াল্টনের পণ্য সামগ্রী ও ওষুধসহ দোকান পুড়ে যাওয়ায় ১০ লক্ষ এবং তোতার দোকানের আংশিক কাপড় পুড়ে যাওয়ায় ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানান। দোকানদাররা জানান, রফিকুলের সংসার চালানোর একমাত্র সম্বল দোকানটা পুড়ে যাওয়ায় সে একেবারে পথে বসলো।

ঘুরে দাড়ানোর তার সহযোগিতার প্রয়োজন। রফিকুল বলেন, সে গরিব মানুষ ধার-দেনা ও এনজিও হতে ২ লাখ বেশী লোন নিয়ে কিছু মালামাল নগদ ও বাকীতে নিয়ে ব্যবসা করে সংসার চালানোসহ ধার-দেনা, বাকী আস্তে আস্তে পরিশোধ ও এনজিওর কিস্তি দিয়ে আসছেন। এভাবে ব্যবসা করে চলছেন। এখন সব শেষ কিভাবে চলবেন এ নিয়ে দুশ্চিন্তায় আছেন। তিনি মহতি মানুষের সহযোগিতা কামনা করেন। উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, আগুনে পুড়ে যাওয়া দোকানদারদের সহযোগিতা করা হবে।