October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 21st, 2022, 4:38 pm

গঙ্গাচড়ায় বিএনপি নেতা গ্রেফতার ভয়ে পালিয়ে ফিরলেন লাশ হয়ে

জেলা প্রতিনিধি, গঙ্গাচড়া (রংপুর) :
রংপুরের গঙ্গাচড়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনার পুলিশের মামলায় আসামী হয়ে পলাতক এক বিএনপি নেতার সিলেটে মৃত্যু হয়েছে। গত সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
জানা যায়, গঙ্গাচড়ার নোহালী ইউনিয়নের পূর্ব কচুয়া এলাকার মৃত মোজাম্মেল হকের ছেলে মাহফুজুর রহমান ওরফে শুকু মোল্লা (৪৫)। তিনি দীর্ঘ দিন থেকে বিএনপির রাজনীতির সাথে জরিত। শুকু মোল্লা গঙ্গাচড়া উপজেলা বিএনপির শিক্ষা সম্পাদক ও নোহালী ইউনিয়ন বিএনপির সভাপতি। এছাড়াও তিনি কে, এন, বি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে কর্মরত।
উপজেলা বিএনপি সূত্রে জানান, গত ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিএনপির বিক্ষোভ মিছিলে বিএনপি-পুলিশ সংঘর্ষ হয়। এতে পুলিশসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের অর্ধশতাধিকের বেশী নেতাকর্মী আহত হয় । ঘটনার পরে গঙ্গাচড়া মডেল থানা পুলিশ বাদি হয়ে ৫০ জনের নামসহ অজ্ঞাত ১৫’শত জনের নামে মামলা করেন। এই মামলার ৪৭তম আসামি শুকু মোল্লা। গ্রেফতার ভয়ে ঘটনার দিন থেকে পালিয়ে সিলেটে অবস্থান নেয়। সেখানে থাকাকালীন গত সোমবার রাতে হটাৎ বুক ব্যাথা অনুভব করলে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। সেখানেই হার্ট অ্যাটাকে মারা যান তিনি।
সিলেট থেকে লাশ গত মঙ্গলবার গ্রামের বাড়ি নোহালীতে পৌঁছিলে বাদ আছর জানাজার নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার অকাল মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপি ও উপজেলা বিএনপি। এছাড়া তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসছে।
গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ দুলাল হোসেন জানান, আমরা যেনেছি শুকু মোল্লার দীর্ঘদিন ধরে হার্টের সমস্যা ছিল। তিনি গত সোমবার বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন সে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান।