June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 19th, 2024, 7:55 pm

গাইবান্ধায় জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে নিহত ১

গাইবান্ধায় ফুলছড়িতে জমি নিয়ে সংঘর্ষে আহত নুরুন্নবীর মৃত্যু ঘটনাকে কেন্দ্র করে আজ মঙ্গলবার সকালে লাশ নিয়ে গ্রামবাসী ও স্বজনরা বিচারের দাবিতে থানা ঘেরাও করে। এ সময় পুলিশ লাঠিচার্জ করে গ্রামবাসীদের ছত্রভঙ্গ করে দেয় এবং লাশ তাদের হেভাজতে নেয়। এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফুলছড়ি উপজেলার দক্ষিণ বুড়াইল গ্রামের বাসিন্দা নুরুন্নবী মিয়ার সঙ্গে পাশের বাড়ির গোলজার মিয়ার দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে নুরুন্নবী মিয়া বিবাদমান জমিতে গেলে প্রতিপক্ষ গোলজার মিয়া ও তার লোকজন নিয়ে নুরুন্নবী মিয়ার উপর হামলা চালায় ।

এতে নুরন্নবী মিয়াসহ কয়েকজন গুরুতর আহত হয়। আহত নুরুন্নবী মিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন আজ মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়।

নিহতের স্বজনরা বিচারের দাবিতে লাশ নিয়ে আজ সকালে ফুলছড়ি থানায় গেলে পুলিশের সঙ্গে তাদের তর্কবিতর্ক ও হাতাহাতি হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে লাশ নিজেদের হেফাজতে নেওয় এবং ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

এ ব্যাপারে নিহতের ভাই দুলা মিয়া বাদী হয়ে ফুলছড়ি থানায় মামলা দায়ের করলে পুলিশ আব্দুল গোফফার ও জহুরুল মিয়া নামের দুইজনকে গ্রেপ্তার করে।

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাফিকুজ্জামান বসুনিয়া বলেন, নিহতের স্বজন ও গ্রামবাসীরা লাশ নিয়ে থানায় এলে পুলিশের সঙ্গে কথাকাটি হয়। পরে পুলিশ লাশ হেফাজতে নিয়ে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

—–ইউএনবি