May 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 17th, 2024, 3:49 pm

গাইবান্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

জেলা প্রতিনিধি, গাইবান্ধা :

১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচী পালন করা হয়। সকাল ৯টায় পৌর পার্কের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পামাল্য অর্পন করা হয়। এতে জাতীয় সংসদের সংসদ সদস্য শাহ সারোয়ার কবীর, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা জেলা আওয়াসীলীগের সভাপতি আবু বকর সিদ্দিক, পুলিশ সুপার মো. কামাল হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রউফ তালুকদার, পৌর মেয়র মো. মতলুবর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া জেলা পর্যায়ের বিভাগীয় দপ্তরসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে শত ক্ষুদে মুজিবের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন, এবং আলোচনা সভা।

আহমেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজের ছাত্র কাজী আফিসা আলিফের সভাপতিত্বে শিশুদের অংশগ্রহণে আলোচনা সভায় বক্তব্য রাখেন আবির রহমান, মাহিয়া যারিন তাসনিম, আনান হোসাইন, শামীন ইয়াসার শামস প্রমুখ।

এছাড়া দিবসটি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, দিনব্যাপী স্বাস্থ্যসেবা প্রদান ও রক্তদান, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, জেলার সকল মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন মন্দির গীর্জায় এবং অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের ইফতার পরিবেশন, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা, পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালিত হয়। এদিকে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে কোরআন খানি, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারি ৫৬ জন শিশু-কিশোরকে পুরস্কৃত করা হয়। সন্ধ্যায় পৌর পার্কে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।