October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 15th, 2021, 9:12 pm

গাইবান্ধায় গৃহবধূ হত্যার ঘটনায় এক ব্যক্তির মৃত্যুদন্ড

জেলা প্রতিনিধি, গাইবান্ধা :
গাইবান্ধার সুন্দরগঞ্জে রুজিনা বেগম নামে এক গৃহবধূকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় সবুজ ফকির নামের ব্যক্তিকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। বুধবার (১৫ ডিসেম্বর) গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন। রায়ে গৃহবধূকে প্রকাশ্যে হত্যার মূল আসামী সবুজ ফকিরকে মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুঁলিয়ে রাখার আদেশ দেয়া হয়।
মামলার বিবরনে জানা যায়, জেলার সুন্দরগঞ্জ উপজেলার উত্তর শাহবাজ গ্রামের জহুরুল ইসলামের স্ত্রী রুজিনা বেগমের সাথে একই এলাকার শাহজাহান ফকিরের ছেলে সবুজ ফকিরের টাকা লেনদেন ছিলো। গত ২০১৮ সালের ৯ এপ্রিল সবুজ ফকির গৃহবধূ রুজিনা বেগমের পথ রোধ করে তার কাছে পাওনা টাকা দাবি করে। এ নিয়ে তাদের মধ্যে বাক বিতন্ডার এক পর্যায়ে আসামী সবুজ ফকির ধারালো ছুরি দিয়ে প্রকাশ্যে গৃহবধূ রুজিনার পেটে ছুরিকাঘাত করে। রুজিনার আতœচিৎকারে স্থানীয় লোকজন ছুটে এলে সবুজ ফকির পালিয়ে যায়। মারাতœক আহত অবস্থায় রুজিনাকে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় রুজিনার স্বামী জহুরুল ইসলাম বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী এবং স্বাক্ষী প্রমাণ শেষে আদালত এ রায় দেন। গাইবান্ধা জেলা দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) ফারুক আহমেদ প্রিন্স এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।