July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 14th, 2022, 8:47 pm

গাইবান্ধায় পিস্তলসহ ১২ মামলার আসামি গ্রেপ্তার

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, গাইবান্ধা:
গাইবান্ধায় পিস্তলসহ বারটি মামলার পলাতক আসামি শৈলাস প্রধানকে (৪৬) গ্রেপ্তার করেছে পুলিশ। বগুড়া জেলার পুর্বসুজায়েতপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গাইবান্ধা সদর থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ প্রযুক্তি ব্যবহার করে তাঁকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী গাইবান্ধার বিঞ্চুপুর গ্রামে তার নিজ ঘর থেকে একটি বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে নিজের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এ তথ্য জানান।
প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, শৈলাস প্রধান হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজিসহ ১২টি মামলার আসামি। এরমধ্যে হত্যা মামলা তিনটি, ডাকাতি তিনটি, চাঁদাবাজি একটি, চুরির মামলা চারটি ও অস্ত্র মামলা একটি। এসব মামলা আদালতে বিচারাধীন রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল সোমবার সকালে বগুড়ার সোনাতলা উপজেলার পাকুয়া ইউনিয়নের পুর্বসুজায়েতপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গাইবান্ধা সদর থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী সোমবার রাতে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আবু লাইচ মো. ইলিয়াসের নেতৃত্বে অভিযান চালিয়ে গাইবান্ধা সদর উপজেলার বিঞ্চুপুর গ্রামে তার নিজ ঘর থেকে একটি বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
পুলিশ সুপার আরও জানান, পিস্তলটি অবৈধভাবে তিনি সংগ্রহ করেছেন। এনিয়ে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে। তাকে জ্ঞিাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হবে।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু খায়ের, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আবু লাইচ মো. ইলিয়াস, সদর থানার ওসি মাসুদুর রহমান, বিশেষ শাখার পুলিশ পরিদর্শক আফজাল হোসেন, জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) নুর আলম সিদ্দিক প্রমুখ।