June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 26th, 2022, 8:42 pm

গাইবান্ধায় প্রধানমন্ত্রীর উপহার পেলেন ৬৯৪ পরিবার

জেলা প্রতিনিধি, গাইবান্ধা :
ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন গাইবান্ধার সাতটি উপজেলার ৬৯৪টি পরিবার। আজ মঙ্গলবার দুপুরে ভার্চুয়ালিতে দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ঘর ও জমি প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রতিটি উপজেলায় পৃথকভাবে এসব ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে ভুমিহীনদের মধ্যে হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে আজ সকাল ১১টায় গাইবান্ধা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। বক্তব্য দেন, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর প্রমুখ।
জেলা প্রশাসক বলেন, দুইশতক জমিতে নির্মিত ঘরের দলিলসহ প্রয়োজনীয় কাগজপত্র সুবিধাভোগিদের কাছে হস্তান্তর করা হয়েছে। আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে জেলায় ২ হাজার ৪১৬টি ঘর নির্মাণ করা হবে। এরমধ্যে আজ সম্পন্ন হওয়া ৬৯৪টি ঘর হস্তান্তর করা হয়। বাকী ১ হাজার ৭২২টি আগামি জুন মাসের মধ্যে হস্তান্তর করা হবে।
ঘর পেয়ে সদর উপজেলার পিয়ারাপুর গ্রামের কলিম উদ্দিন (৬০) বলেন, আমাদের কোন ঘরবাড়ি ছিলনা। অন্যের জায়গায় বসবাস করতাম। আজকে নতুন ঘর পেলাম। নতুন ঘরে আনন্দ করে ঈদ করতে পারবো। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। গাইবান্ধা পৌরসভার আর্দশপাড়া এলাকার আরতি রাণী বলেন, তিনি অন্যের ভাঙ্গা ঘরে থাকতেন। আজ ঘর পেয়ে খুশি। ঘর দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান।