June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 9th, 2022, 8:19 pm

গাইবান্ধা মাতালেন নগরবাউল জেমস

জেলা প্রতিনিধি, গাইবান্ধা :

গাইবান্ধা শহরের শাহ আবদুল হামিদ ষ্টেডিয়াম মাঠে সুসজ্জিত মঞ্চে নগরবাউল জেমস গেয়ে উঠলেন ’ আসবার কালে আসলাম একা…। গানের তালে আনন্দ উল্লাসে মেতে উঠেন দর্শকরা। এরকম প্রায় ১১টি গান গেয়ে গত রোববার মধ্যরাতে গাইবান্ধা মাতিয়ে গেলেন নগরবাউল জেমস।

গাইবান্ধা শহরের শাহ আবদুল হামিদ ষ্টেডিয়াম মাঠে এই কনসার্ট অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সাতটায় শুরু হয়ে চলে রাত ১২টা পর্যন্ত। এ ছাড়া আসবার কালে আসলাম একা, আমি তারায় তারায় রটিয়ে দেব, দুষ্ট ছেলের দল প্রভৃতি জনপ্রিয় গানে দর্শকরা মুগ্ধ হন। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ)’ এ কনসার্টরে আয়োজন করে।

প্রথমে স্থানীয় শিল্পী পিংকি, নিগার নাঈম, পুজা মোদক ও গাইবান্ধা প্রথম আলো বন্ধুসভার সদস্য স্বজন খন্দকার সংগীত পরিবেশন করেন। রাত সাড়ে দশটার দিকে জেমসের গান শুরু হয়। গানের মাঝে এক পর্যায়ে জেমসের হাতে পৌরসভার চাবি তুলে দেন গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শামস-উল-আলম, বেসরকারি টেলিভিশন চ্যানেল আই এর অপরাধ বিষয়ক বিশেষ রিপোর্টার এনামুল কবীর রুপম, বিশিষ্ট সাংবাদিক প্রণব সাহা ও পুসাগের কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের অসহায়-দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার্থীদের কল্যাণ তহবিল গঠনের এ কনর্সাটের আয়োজন করা হয়। এর নাম দেওয়া হয় ‘কনসার্ট স্টুডেন্টস ওয়েলফেয়ার ২০২২। পুসাগের সহ-সভাপতি সিয়াম চৌধুরী জানান, শিক্ষার্থীদের কল্যাণে মানবিক ও সামাজিক কাজ পরিচালনা করে আসছে পুসাগ। অনুষ্ঠানের মাধ্যমে যে অর্থ আয় হবে তার পুরো অর্থই বিশ্ববিদ্যালয়ের অসহায়-দরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করা হবে।

পুসাগ সভাপতি হুসাইন মোহাম্মদ জানান, গাইবান্ধা জেলার এসএসসি-২০১০ ব্যাচের উদ্যোগে ২০২০ সালের ৮ আগস্ট দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে পড়ুয়া গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় পুসাগ। প্রতিষ্ঠার পর থেকেই মানবতার কল্যাণে ও মানসিক বিকাশে ১৯২টি কর্মসূচি সফলভাবে সম্পন্ন করেছে সংগঠনটি।