December 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 23rd, 2022, 8:33 pm

গাইবান্ধা-৩ আসনের এমপিকে হুমকি, গ্রেফতার ১

জেলা প্রতিনিধি, গাইবান্ধা :
মোবাইল ফোনে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও গাইবান্ধা–৩(পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের সংসদ সদস্য (এমপি) উম্মে কুলসুম স্মৃতির কাছে টাকা চেয়ে হুমকি দেওয়ায় আসাদুজ্জামান সোহেল (২৮) নামে এক যুবককের বিরুদ্ধে পলাশবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মধ্য ভাঙামোড় গ্রামের বাড়ি থেকে তাকে আটক করে পলাশবাড়ী থানার পুলিশ। আটক আসাদুজ্জামান সোহেল ওই গ্রামের নুরুল ইসলামের ছেলে। তবে আসাদুজ্জামান দাবি করেছেন, অভাবে থাকায় এমপির কাছে টাকা পাওয়ার আশায় ফোন করেন তিনি।
পলাশবাড়ী থানা পুলিশ জানান, বেশ কয়েক দিন ধরে মোবাইলে গাইবান্ধা-৩ আসনের এমপি উম্মে কুলসুম স্মৃতির কাছে টাকা দাবি করে আসছিলেন আসাদুজ্জামান সোহেল। পরিচয় না দিয়ে এমপির ব্যবহৃত মোবাইল নম্বরে বেশ কয়েকবার ফোন করাসহ এসএমএস পাঠিয়ে বিরক্ত করেন আসাদুজ্জামান। টাকা না দিলে অশ্লীল ভাষায় গালিগালাজসহ বিভিন্ন হুমকিও দেন তিনি। এ ঘটনার প্রতিকার চেয়ে এমপি উম্মে কুলসুম স্মৃতি গত সোমবার (২১ ফেব্রুয়ারি) থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে ফোনের সূত্র ধরেই আসাদুজ্জামানকে আটক করা হয়।
ওসি আরও জানান, আটকের পর জিজ্ঞাসাবাদে টাকা দাবি ও হুমকির কথা স্বীকারও করেছেন আসাদুজ্জামান। এমপির কাছে ফোন করলে টাকা পাওয়া যাবে এমন আশায় আসাদুজ্জামান ফোন করে বলে জানান। তবে অন্য কোনো উদ্দেশ্যে নয়, অভাবের কারণে আসাদুজ্জামান এমনটা করেছেন বলেও দাবি করেন। এ বিষয়ে আসাদুজ্জামানের বিরুদ্ধে চাঁদাবাজির একটি মামলার প্রক্রিয়া চলছে।
এমপি উম্মে কুলসুম স্মৃতি বলেন, কয়েক দিন ধরে টাকা দাবি করাসহ গোপন তথ্য এমনকি কথোপকথনের অডিও রেকর্ড ফাঁসের হুমকি দেওয়া হয় ফোন ও এমএমএস পাঠিয়ে। পরে হুমকির বিষয়টি উল্লেখ করে থানায় প্রতিকার চেয়ে জিডি করি।
বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ওসি মো. মাসুদ রানা বলেন, এই ঘটনায় এমপির ভাই আজাদুল ইসলাম বাদি হয়ে পলাশবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতার আসাদুজ্জামান সোহেলকে আজ দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।