June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 3rd, 2024, 9:00 pm

গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত আরও ১২ ফিলিস্তিনি

অনলাইন ডেস্ক :

অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষীণাঞ্চলীয় রাফা ও খান ইউনিসে ইসরায়েলি বাহিনীর একের পর এক বিমান হামলায় তিন শিশুসহ অন্তত ১২ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। সোমবার (৩ জুন) ভোরে এ হামলাগুলো চালানো হয়েছে বলে জানিয়েছে ওয়াফা নিউজ এজেন্সি। স্বাস্থ্য সূত্রগুলো জানিয়েছে, খান ইউনিস শহরের পূর্বে আল-রুমাইদাহ এলাকায় দুইটি বাড়িতে ইসরায়েলি বোমা হামলায় তিন শিশুসহ অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে। আরও অনেকে আহত হয়েছে।

গাজা উপত্যকার দক্ষিণে খান ইউনিসে আবু খাতের পরিবারের মালিকানাধীন একটি বাড়িতে ইসরায়েলি বোমা হামলায় দুইজন নিহত ও বাকিরা আহত হয়েছে। ওয়াফা সংবাদদাতারা জানিয়েছে, ইসরায়েলি দখলদার বাহিনী গাজার দক্ষিণে খান ইউনিসের কাছে ইউরোপিয়ান হাসপাতালের কাছাকাছি অভিযান চালিয়েছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, রাফায় ইসরায়েলি বাহিনীর বোমা হামলার ফলে বেশ কয়েকজন আহত হয়েছে। ২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এতে প্রায় ১ হাজার ২০০ জন নিহত হয়। আহত হয় ৪ হাজারের মতো। হামাস জিম্মি করে ২৪০ থেকে ২৫৩ জনকে। ইসরায়েল ধারণা করছে, এখনও প্রায় ১৩০ জন হামাসের কাছে জিম্মি আছে। হামাসের হামলার জবাবে ইসরায়েল গাজায় সর্বাত্মক যুদ্ধ শুরু করে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গাজায় এখন পর্যন্ত ৩৬ হাজার ৪৩৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৮২ হাজার ৬২৭ জন। সূত্র : ওয়াফা