May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 15th, 2024, 8:42 pm

গাজায় ত্রাণপ্রত্যাশী জনতার ওপর ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণ, নিহত ২০

অনলাইন ডেস্ক :

যুদ্ধবিধ্বস্ত গাজা উপত্যকায় সাহায্যপণ্য নিতে অপেক্ষারত লোকজনের ওপর ইসরায়েলি বাহিনীর গুলিবর্ষণে ২০ জন ও ১৫৫ জন লোক আহত হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) ভোরে নির্বচার গুলিবর্ষণের এই ঘটনা ঘটে বলে জানিয়েছে হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে ইসরায়েল বলেছে গুলিবর্ষণের এই ঘটনা ‘অনিচ্ছাকৃত’। খবর এএফপির। গত বৃহস্পতিবার যুদ্ধবিধ্বস্ত গাজা এলাকায় ত্রাণ নিতে আসা লোকজন বেশ মরিয়াভাবেই সাহায্যপণ্য নেওয়ার জন্য বেরিয়ে আসে। পবিত্র রমজান মাস শুরু হলেও মধ্যস্থতাকারীরা এখনও কোনো যুদ্ধবিরতিতে পৌঁছাতে পারেননি।

ফলে গাজায় সংঘাত বাড়ছেই। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শহরটির উত্তরে নাগরিকরা যখন ত্রাণের পণ্যের জন্য অপেক্ষা করছিলেন তখন তাদের ওপর আচমকা গুলিবর্ষণ শুরু করে ইসরায়েলি বাহিনী। প্রাথমিকভাবে এই হামলায় ১১ জন মারা যায় এবং আরও ১০০ জন আহত হয় বলে জানানো হয়েছে। জরুরি বিভাগের একজন পরিচালক মোহাম্মেদ ঘুরাব বার্তা সংস্থা এএফপিকে জানান, খাবারের ট্রাকের জন্য অপেক্ষমান লোকজন যখন সহায়তাপণ্য নেওয়ার জন্য সারি বেঁধে অপেক্ষা করছিল, তখন দখলদার সৈন্যরা সরাসরি তাদের ওপর গুলি চালায়।

এএফপির একজন সংবাদকর্মীও ঘটনাস্থলে ফিলিস্তিনিদের মৃতদেহ পড়ে থাকতে দেখেন। এদিকে, ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনিদের ওপর গুলিবর্ষণের এই অভিযোগ অস্বীকার করেছে। ইসরায়েলি বাহিনীর এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়, ত্রাণ বিতরণস্থলের গুলিবর্ষণের ঘটনা ভুল করে হয়েছে। পুরো ঘটনা গভীরভাবে বিশ্লেষণ করা হচ্ছে।