May 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 13th, 2024, 9:52 pm

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৩৫

অনলাইন ডেস্ক :

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় রাস্তার মধ্যে ‘রান্নার গ্যাস সিলিন্ডার’ বিস্ফোরণে নারী-শিশুসহ অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন।

বুধবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে প্রায় সবাইকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের জরুরি বিভাগে নেওয়া হয়েছে।  এদের মধ্যে ৭ জন আইসিইউতে পাঠানো হয়েছে।

এলাকবাসী ও পুলিশ জানায়, তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী জমি ভাড়া নিয়ে কলোনি তৈরি করে ভাড়া দিয়েছেন। ওই কলোনির একটি বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের একটি দোকান থেকে শফিকুল ইসলাম নিজেই গ্যাস সিলিন্ডার কিনে আনেন। সেই সিলিন্ডারটি লাগানের সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। তখন ওই ব্যক্তি গ্যাস সিলিন্ডারটি ছুড়ে মারেন। এসময় আগুন আশপাশের নারী, পুরুষ ও শিশুদের শরীরে ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে দগ্ধদের উদ্ধার করে কোনাবাড়ি এলাকার কয়েকটি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। পরে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যান।

কোনাবাড়ী মডার্ন ফায়ার সার্ভিসের টিম লিডার মো. আশরাফ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে কাউকে পাইনি। তবে শুনেছি অনেকেই দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, প্রথমে গ্যাস সিলিন্ডার থেকে আগুনে সূত্রপাত হয়। তথ্য সংগ্রহ করছি পরবর্তীতে বিস্তারিত জানা যাবে ঠিক কতজন দগ্ধ হয়েছে।