June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 1st, 2024, 1:47 pm

গাজীপুরে বেতন-ঈদ বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকার দাবিতে গাজীপুরের কোনাবাড়ী জরুন এলাকায় একটি করাখানার শ্রমিকরা কোনাবাড়ী-কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

সোমবার (১ এপ্রিল) সকালে নগরীর জরুন এলাকার কেয়া নীট কম্পোজিট লিমিটেডের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে সড়ক থেকে সরিয়ে দিলে শ্রমিকরা কারখানার ভেতরে অবস্থান নেয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয়রা জানায়, সোমবার (১ এপ্রিল) সকালে নগরের জরুন এলাকায় অবস্থিত কেয়া নীট কম্পোজিট লিমিটেডের শ্রমিকরা কোনাবাড়ী- কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

আন্দোলনরত শ্রমিকরা জানান, ঈদের আগে এখনো পরিশোধ না করায় গত ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন, বকেয়া ছুটির টাকা ও ঈদ বোনাসের দাবিতে তারা আন্দোলনে নামতে বাধ্য হন।

এ ব্যাপারে কারখানার প্রশাসনিক কর্মকর্তা সুমন মিয়া জানান, ফেব্রুয়ারি মাসের বেতন ও বোনাস পাওনা আছে শ্রমিকদের। ঈদের আগেই তাদের সব পাওনা পরিশোধ করা হবে ঘোষণা দেওয়া হয়েছে। এরপরও তারা কাজে যোগ না দিয়ে সড়কে নেমেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আশরাফ উদ্দিন বলেন, ওই কারখানা শ্রমিকরা বেতন ও বোনাসের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করেছে, মালিক ও শ্রমিক পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে ঘণ্টা খানিক পর তাদেরকে বুঝিয়ে সড়ক থেকে কারখানার ভেতরে নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

—–ইউএনবি