November 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 20th, 2021, 6:54 pm

গাজীপুরে স্ত্রী হত্যায় স্বামী গ্রেপ্তার

গাজীপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী রাজু আহমেদকে (৩১) গ্রেপ্তার করা হয়েছে। রবিবার দিবাগত রাতে তাকে কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রাজু জামালপুরের ইসলামপুর থানার পাঁচবাড়ীয়া গ্রামের মো.আবু বক্কর সিদ্দিকের ছেলে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুরের পুলিশ সুপার মো. মাকছেদুর রহমান জানান, কালিয়াকৈরের মৌচাক এলাকায় ভাড়া বাসায় থেকে ওই স্বামী-স্ত্রী দুজনেই আলাদা পোশাক কারখানায় চাকরি করতেন। স্ত্রী জরিফুল তার মাসিক বেতন স্বামীর সংসারে খরচ না করে ভাইয়ের একাউন্টে জমা রাখতেন। এনিয়ে তাদের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি হয়। একাধিকবার পরিবারের অন্যান্য সদস্যরা বসে পারিবারিকভাবে কলহ মিটিয়েছিল। তবুও নানা বিষয়ে ক্ষুব্ধ ছিল রাজু।

গত বুধবার (১৫ সেপ্টেম্বর) রাজু গাজীপুরের ন্যাশনাল পার্ক এলাকায় নিয়ে আসে জরিফুলকে। একপর্যায়ে গলায় থাকা ওড়না পেঁচিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করে। পরে নিশ্চিতের জন্য ব্লেড দিয়ে হাতের কব্জির রগ কেটে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় রাজু।

পুলিশ এ ঘটনার রহস্য উদঘাটনের কাজ শুরু করেই রাজুকে গ্রেপ্তার করে। তার দেয়া তথ্যমতে, সোমবার দুপুরে ন্যাশনাল পার্কে উপস্থিত হন পিবিআই সদস্যরা। এ সময় হত্যায় ব্যবহৃত একটি ব্লেড উদ্ধার করা হয়।

পিবিআই আরও জানায়, গত ১৬ সেপ্টেম্বর গাজীপুর মেট্রো সদর থানা পুলিশ মাস্টারবাড়ী ফরেস্ট অফিসের পূর্ব পাশে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পাশের ভাওয়াল জাতীয় উদ্যানের আনুমানিক ৩০০ গজ ভিতরে অজ্ঞাত মহিলার (৩৫) লাশ উদ্ধার করে। সংবাদ পেয়ে পিবিআই গাজীপুর ঘটনাস্থলে উপস্থিত হয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে ওই লাশের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয় এবং জরিফুলের আত্মীয় স্বজনকে খবর দেন।

জরিফুলের ভাই মো. সুজা মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে গাজীপুর সদর থানায় মামলা করেন। পরবর্তীতে গত ১৯ সেপ্টেম্বর মেট্টোপলিটন পুলিশ গাজীপুর তদন্তকালে পিবিআই গাজীপুর জেলা মামলাটি স্ব-প্রনোদিত হয়ে অধিগ্রহণ করে। দ্রুত সময়ের মধ্যে রাজুকে গ্রেপ্তারের পর স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিতে আদালতে পাঠানো হয়েছে।

—-ইউএনবি