June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 31st, 2024, 8:05 pm

গানেও মুগ্ধ করল ‘দেয়ালের দেশ’

অনলাইন ডেস্ক :

ঈদে যে কয়টি ছবি মুক্তির অপেক্ষায় তাঁর মধ্যে অন্যতম প্রতীক্ষিত ছবি ‘দেয়ালের দেশ।’ শরীফুল রাজ ও শবনম বুবলী অভিনীত সিনেমাটির টিজার ইতোমধ্যে দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এবার এর প্রথম গান প্রকাশ হয়েছে। টিজারের মতো প্রথম গানেও মুগ্ধতা ছড়িয়েছে ‘দেয়ালের দেশ।’ গত ২৩ মার্চ প্রকাশ করা হয় এর টিজার। সেই ঝলকে যেমন মুগ্ধতা খুঁজে পেয়েছিল দর্শক; তার ধারাবাহিকতা বজায় থাকলো ছবির প্রথম গানে। যেটা উন্মুক্ত করা হয়েছে শনিবার বিকালে। গানটির শিরোনাম ‘বেঁচে যাওয়া ভালোবাসা’।

রোহিত সাধু খাঁনের অপূর্ব কথামালায় গানের সুর-সংগীত সাজিয়েছেন ইমন চৌধুরী। গানটি গেয়েছেন মাহতিম সাকিব ও অবন্তী সিঁথি। এর চিত্রে উঠে এসেছে ছবির মূল দুই চরিত্রের অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলীর প্রেম রসায়ন। কখনও তারা পাবলিক বাসে, কখনও সড়কে, কখনও আবার নদীর ধারে প্রেমের গল্প রচনা করছেন। কিন্তু সেই প্রেম পর্বে বড় ধাক্কা হয়ে আসে বুবলীর অসুস্থতা ও মৃত্যু! এর পেছনে লুকিয়ে থাকা রহস্যই ‘দেয়ালের দেশ’র মূল বিষয়বস্তু। যা উন্মোচিত হবে পুরো সিনেমায়। এবারের ঈদ উপলক্ষে প্রায় এক ডজন ছবি মুক্তির মিছিলে রয়েছে। এর মধ্যে অধিকাংশ ছবির টিজার, গান এসেছে প্রকাশ্যে।

তবে সমালোচকদের মতামত পর্যবেক্ষণ করলে আঁচ করা যায়, এগিয়ে আছে এই ‘দেয়ালের দেশ’ই। যদিও দর্শক চাহিদা কিংবা ভিউতে দাপট ধরে রেখেছেন শাকিব খান, তার ‘রাজকুমার’ সিনেমা দিয়ে। সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘দেয়ালের দেশ’। মিশুক মনি পরিচালিত ছবিটিতে রাজ-বুবলী ছাড়াও আছেন আজিজুল হাকিম, শাহাদাত হোসেন, সমাপ্তি মাশুক, স্বাগতাসহ অনেকে।