June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 14th, 2024, 7:45 pm

গাবতলীতে পিকআপের ধাক্কায় ডিএনসিসি কর্মী নিহত, সাড়ে ৩ ঘণ্টা সড়ক অবরোধ

গাবতলী-দ্বীপনগর সড়কে পিকআপের ধাক্কায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এক নারী পরিচ্ছন্নতাকর্মী নিহত হওয়ার ঘটনায় প্রায় সাড়ে ৩ ঘণ্টা গাবতলী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নিহতের সহকর্মীরা।।

বৃহস্পতিবার সকাল পৌনে ৬টার দিকে গাবতলী বাস টার্মিনালের প্রায় ১৫০ মিটার দক্ষিণে গাবতলী- দ্বীপনগর সড়কে বেপরোয়া গতির একটি পিকআপের ধাক্কায় আমেনা বেগম (৪৫) নামের নারী পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু হয়।

এর প্রতিবাদে তার সহকর্মীরা সড়ক অবরোধ করে রাখার কারণে সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত গাবতলী হয়ে কোনো যানবাহন ঢাকায় ঢুকতে পারেনি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর দারুস সালাম জোনের সহকারী কমিশনার (এসি) মফিজুর রহমান পলাশ বলেন, দুর্ঘটনার পরপরই সিটি করপোরেশনের শত শত পরিচ্ছন্নতাকর্মী ঢাকা-আরিচা মহাসড়কে গাবতলী এলাকায় অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাস্তার উভয় পাশে সৃষ্টি হয় গাড়ির দীর্ঘ জট। পুলিশের মিরপুর বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

আন্দোলন করা পরিচ্ছন্নতাকর্মীরা বলেন, ঝুঁকিভাতাসহ তাদের দাবি-দাওয়া মেনে নিতে হবে। সেই ঘোষণা পাওয়ার আগ পর্যন্ত তারা অবরোধ চালিয়ে যাবেন।

পরে সিটি করপোরেশনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। সকাল পৌনে ১০টার দিকে পরিচ্ছন্নতাকর্মীরা সড়ক ছেড়ে গেলে যান চলাচল শুরু হয়।

এসি মফিজুর রহমান আরও বলেন, পিকআপটি জব্দ করে চালক মো. নাজমুল ইসলামকে আটক করা হয়েছে। এ বিষয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন।

—–ইউএনবি