June 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 25th, 2023, 7:01 pm

গারো শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগে ঝিনাইগাতী ছাত্রলীগ নেতা বহিষ্কার,কমিটি বিলুপ্ত

শেরপুরে এক গারো কলেজ ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনকে সংগঠনকে থেকে বহিষ্কার করা হয়েছে। সেইসঙ্গে সংগঠনের কার্যক্রম নিস্ক্রিয় থাকায় ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ওয়েবসাইটে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইমনের সই করা ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমুলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

একইসঙ্গে সাংগঠনিক নিস্ক্রিয়তার কারণে ছাত্রলীগের ঝিনাইগাতী উপজেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

কেন্দ্রীয় ছাত্রলীগের এই প্রেস বিজ্ঞপ্তিটি শেরপুরে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

উল্লেখ্য, গত শনিবার (ঈদের দিন) দিবাগত রাতে গজনী অবকাশ কেন্দ্র সংলগ্ন এলাকার কলেজ পড়ুয়া এক গারো ছাত্রীর বাড়িতে তাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায় মো. শাহরিয়ার খান শাওন।

এ ঘটনায় সোমবার ঝিনাইগাতী থানায় মামলা হলে পুলিশ অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা শাহরিয়ার খান শাওনকে গ্রেপ্তার করে। মঙ্গলবার বিকালে তাকে আদালতে সোপর্দ করার কথা জানিয়েছে পুলিশ।

—-ইউএনবি