December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 1st, 2021, 7:42 pm

গার্মেন্টস খোলায় সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর

রোববার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মহাখালীতে বিসিপিএস মিলনায়তনে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ১ম বর্ষের ক্লাস এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

কঠোর লকডাউনের মধ্যে গার্মেন্টস শ্রমিকরা কর্মস্থলে ফেরায় করোনা সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ মহামারির মধ্যে গার্মেন্টস শ্রমিকরা কর্মস্থলে ফেরায় করোনা সংক্রমণ বাড়তে পারে। একদিনের ঘোষণায় শ্রমিকরা ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছে, এটা আমাদের জন্য আরও ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ে আসতে পারে।’

রবিবার (০১ জুলাই) মহাখালীর বিসিপিএস অডিটোরিয়াম হলে ‘প্রথমবর্ষ এমবিবিএস শিক্ষার্থীদের ক্লাস শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে’ তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনা এখনও ঊর্ধ্বমুখী। তাই সবাইকেই বিধিনিষেধ মেনে চলতে হবে।

আগামী এক সপ্তাহের মধ্যে এক কোটি মানুষকে করোনা টিকা দেয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, সে অনুযায়ী আমরা প্রস্তুতি নিচ্ছি।

তিনি বলেন, আগামী ৭ আগস্ট থেকে উপজেলা পর্যায়ে টিকা দেয়া হবে। এনআইডি কার্ড না থাকলেও বয়স্করা টিকা পাবেন। একইসাথে গর্ভবতীদের টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে।

জাহিদ মালেক বলেন, দেশের কম বয়সীরা বেশি বয়সীদের আক্রান্ত করছে। স্বল্প বয়সীদের মাধ্যমেই বেশি বয়সী লোক আক্রান্ত হচ্ছে। আর তারাই বেশি মারা যাচ্ছেন। করোনা আক্রান্ত বয়স্কদের মধ্যে ৮০ শতাংশ মৃত্যু হচ্ছে।

–ইউ এন বি