August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 7th, 2022, 7:25 pm

গুইমারায় পুত্রের লোহার পাতের আঘাতে বাবা নিহত

মংহলাপ্রু মারমা

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি (রামগড়):
খাগড়াছড়ির গুইমারায় ছেলের লোহার পাতের আঘাতে নিহত হয়েছেন বাবা পাইছাইউ মারমা(৫০)। বৃহস্পতিবার (৭ জুলাই) উপজেলার ২নং হাফছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হাফছড়ি নতুন পাড়া গ্রামের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘাতক পুত্র মংহলাপ্রু মারমাকে (২৩) গ্রেফতার করেছে। সে পিতা হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
পুলিশ জানায়, বৃহষ্পতিবার ভোরে কৃষক পিতা পাইছাইউ মারমা খেত থেকে সংগ্রহ করা বরবটি শিম বিক্রির জন্য আটি বাধতে বললে ছেলে মংহলাপ্রু মারমা এতে অসন্মতি জানায়। এনিয়ে পিতা-পুত্রের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়াঝাঁটি হয়। এক পর্যায়ে ছেলে মংহলাপ্রু উত্তেজিত হয়ে হাতে থাকা লোহার পাত দিয়ে বাবার মাথায় আঘাত করে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই মারা যান।
খবরপেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ঘাতক পুত্র মংহলাপ্রু মারমাকে গ্রেফতার করে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত লোহার পাতটিও জব্দ করেছে।
গুইমারা থানা অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,
এ ব্যাপারে নিহতের বড় ছেলে মংনুক মগ বাদী হয়ে গুইমারা থানায় ছোট ভাই মংহলাপ্রু মারমাকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।
ওসি আরও জানান, আসামী মংহলাপ্রু মারমা পিতাকে হত্যার কথা স্বীকার করে খাগড়াছড়ির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।