November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 2nd, 2021, 1:38 pm

গুইমারায় ১০ লক্ষ টাকার ভারতীয় ঔষধ ও প্রসাধনী উদ্ধার; আটক ১

নিজাম উদ্দিন লাভলু , খাগড়াছড়ি :
খাগড়াছড়ির গুইমারায় সেনাবাহিনী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়েছে। এসময় এক ব্যক্তিকে আটক করা হয়। আটককৃত ঔযধ ও প্রসাধনী সামগ্রীর বাজার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা বলে সংশ্লিষ্টরা জানায়।
রবিবার (১ আগষ্ট) রাতে এ অভিযান চালানো হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গুইমারা রিজিয়নের আওতাধীন মাটিরাঙ্গা জোনের সেনাবাহিনী গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে গুইমারা থানার ২নং রাবার বাগান এলাকায় জনৈক বীর মোহন ত্রিপুরার বাড়িতে অভিযান চালায়। এসময় তার ঘর তল্লাশি করে বিপুল পরিমাণ বিভিন্ন ধরণের ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়। এ সময় এসব ঔষধ ও প্রসাধনী সামগ্রী পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে বীর মোহন ত্রিপুরা (৫৯)কে আটক করে নিরাপত্তা বাহিনী।
সরকারী ট্যাক্স ফাঁকি দিয়ে চোরাই আনা এসব অবৈধ ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রী কয়েকটি বস্তার মধ্যে রাখা হয়েছিল। ধারণা করা হচ্ছে, সীমান্ত পথে পাচার হয়ে আসা এসব ঔষধ ও প্রসাধনী সামগ্রী খাগড়াছড়ি জেলা সদর অথবা চট্টগ্রামে সরবরাহ করার জন্য ঐবাড়িতে মজুত করা হয়েছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহর নেতৃত্বে রবিবার রাতে অভিযানটি পরিচালনা করা হয়। আটককৃত ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রীসহ বীর মোহন ত্রিপুরাকে গুইমারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।