December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, June 12th, 2021, 12:34 pm

গুরুতর অসুস্থতায় সমরেশ মজুমদার আইসিইউতে

অনলাইন ডেস্ক :

শ্বাসকষ্টের জটিলতা নিয়ে গুরুতর অসুস্থ পশ্চিমবঙ্গের সাহিত্যিক সমরেশ মজুমদারকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল বর্ষীয়ান এ সাহিত্যিকের। এরপরই তাকে হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। খবর জিনিউজের।

চিকিৎসকরা জানাচ্ছেন, সমরেশ মজুমদারের গত ১০-১২ বছর ধরে COPD-(ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ)- এর সমস্যা রয়েছে। সিওপিডি হলো ফুসফুসের একধরনের জটিল রোগ। এতে শ্বাসপ্রশ্বাসে সমস্যা হয়।

জিনিউজের খবরে বলা হয়, সমরেশ মজুমদারের ২০১২ সালেও তিনি একবার গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। সেসময়ও তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল। এই মুহূর্তে তাকে আইসিইউতে রাখা হয়েছে এবং প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নিচ্ছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, ঔপন্যাসিক হিসাবে বহুবছর ধরে বাংলার পাঠক মনে বিশেষ জায়গা করে নিয়েছেন সমরেশ মজুমদার। ১৯৮২ সালে আনন্দ পুরস্কার ও ১৯৮৪ সালে সাহিত্য অকাদেমি পুরস্কার পান তিনি। বেশকিছু জনপ্রিয় টিভি ধারাবাহিকের কাহিনীও তার লেখা। বর্তমানে তার বয়স ৭৬ বছর।

তার লেখনির গণ্ডি শুধু গল্প বা উপন্যাসের মধ্যে সীমাবদ্ধ থাকেনি। ছোটগল্প, ভ্রমণকাহিনি থেকে গোয়েন্দাকাহিনি, কিশোর উপন্যাস রচনায় তার জুড়ি মেলা ভার। সমরেশ মজুমদারের ঝুলিতে পুরস্কারের সংখ্যাও অগণতি। ১৯৮২ সালে আনন্দ পুরস্কার, ১৯৮৪ সালে সাহিত্য আকাদেমী পুরস্কার, বঙ্কিম পুরস্কার এবং আইয়াইএমএস পুরস্কার জয় করেছেন।