June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 10th, 2022, 8:46 pm

গুলির ঘটনায় এলডিপির মহাসচিব রেদোয়ানের জামিন নামঞ্জুর

কুমিল্লার চান্দিনায় স্বেচ্ছাসেবকলীগ কর্মীর ওপর গুলির ঘটনায় সাবেক প্রতিমন্ত্রী ও এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে বিচারিক হাকিম আবু বকর সিদ্দিক তার জামিন আবেদন নামঞ্জুর করেন। এর আগে দুপুর পৌনে ১২টার দিকে কুমিল্লা বিজ্ঞ বিচারিক হাকিম আদালত-৭ এ ড. রেদোয়ান আহমেদসহ চার জনের জামিনের আবেদন করেন তাদের পক্ষের আইনজীবীরা।

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন জানান, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের প্রোগ্রামে ড. রেদোয়ান আহমেদ হত্যার উদ্দেশে গুলি চালান। আমরা বিজ্ঞ আদালত জামিনের বিরোধীতা করি। বিজ্ঞ আদালত আমাদের যুক্তি-তর্ক আমলে নিয়ে রেদোয়ান আহমেদ ও তার সঙ্গীয় আরও তিন আসামির জামিন নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, সোমবার চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবনে কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর আড়াইটার দিকে এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগের নেতাদের সঙ্গে কথা হয়। এসময় স্বেচ্ছাসেবকলীগ নেতারা একই স্থানে এলডিপি’র প্রোগ্রাম করতে নিষেধ করেন এবং ছাত্রলীগও প্রোগ্রাম করবেন না বলে জানান।

এসময় তিনি গাড়ি নিয়ে ফিরে যাওয়ার সময় এক ছাত্রলীগ কর্মী রেদোয়ান আহমেদের গাড়িতে তরমুজ দিয়ে ঢিল ছুড়ে। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুটি গুলি করেন। এতে স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী গুলিবিদ্ধ হন। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। ওই মামলায় রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়।

—ইউএনবি