May 23, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, April 2nd, 2022, 8:43 pm

‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’-এর টিকিট পাওয়া যাবে ৪ এপ্রিল থেকে

নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালের ১ আগস্ট আয়োজিত হয়েছিল ‌‌‘কনসার্ট ফর বাংলাদেশ’। পণ্ডিত রবিশংকর ও ব্রিটিশ সঙ্গীতশিল্পী জর্জ হ্যারিসনের এই উদ্যোগের উদ্দেশ্য ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রতি জনমত গড়া ও শরণার্থীদের আর্থিক সহায়তা দেয়া। এই আয়োজনের সঙ্গে আরও ছিলেন বব ডিলান ও এরিক ক্ল্যাপ্টন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে একই জায়গায় ৬ মে এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। এবার মঞ্চে উঠবেন বিশ্বখ্যাত জার্মান ব্যান্ড ‘স্করপিয়ন্স’। একই মঞ্চে উঠবেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’। খবরটি আগেই প্রকাশ হলেও ২ এপ্রিল (শনিবার) আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ইউএনডিপি ও বাংলাদেশ হাইটেক পার্কের মাঝে এ নিয়ে চুক্তি হস্তান্তর হয়। যেখানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি জানান, এই বিশেষ কনসার্টের মঞ্চে আন্তর্জাতিক সাইবার সিকিউরিটি অ্যাওয়ার্ড ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. খায়রুল আমিন, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকীর্ণ কুমার ঘোষ, ইউএনডিপির এসিস্টেন্ট রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ সরদার এম আসাদুজ্জামান, সিটি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার শেখ মুহাম্মদ মারুফ প্রমুখ।

বাংলাদেশ হাইটেক পার্কের পক্ষে প্রতীক চৌধুরী কনসার্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান, কনসার্ট থেকে উপার্জিত আয় জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি বা ইউএনডিপির মাধ্যমে স্বল্পোন্নত ও অপেক্ষাকৃত দরিদ্র দেশগুলোর সাইবার সিকিউরিটির কাজে ব্যয় করা হবে। ৪ এপ্রিল থেকে টিকিট মাস্টার ডটকমের ওয়েবসাইট থেকে কনসার্টের টিকিট সংগ্রহ করা যাবে।

—ইউএনবি