July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 13th, 2022, 8:29 pm

গোয়াইনঘাটে মহানবীকে কুটুক্তি করায় যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের গোয়াইনঘাট উপজেলায় নুপুর শর্মা কে সমর্থন করে শ্রাবণ সাঁওতাল রাজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও নবীকে কটাক্ষ করে পোস্ট দেওয়ার অভিযোগে শ্রাবন সাঁওতাল রাজ (২৩) নামে এক যুবক কে গ্রেফতার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। গ্রেফতারকৃত সাঁওতাল রাজ উপজেলার জাফলং চা বাগানের রাঙা সাঁওতালের ছেলে। সে একটি ফার্মেসি পরিচালনা করে।
সোমবার ভোররাতে গোয়াইনঘাট থানা পুলিশের অভিযানে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়,সাঁওতাল তার নিজ নামের ফেসবুক আইডি থেকে বর্তমান সময়ে ভারতে মহানবীকে নিয়ে কটাক্ষ ও অবমাননাকর মন্তব্যের প্রেক্ষিতে সেও তার ফেসবুক আইডি থেকে ভারতের নুপুর শর্মা কে সমর্থন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে মহানবীকে নিয়ে কটাক্ষ করে একটি পোস্ট করে। যা গোয়াইনঘাট উপজেলার ধর্মপ্রাণ মুসলমানের অন্তরে আঘাত দিয়েছে এবং এলাকার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।এ নিয়ে এলাকার মুসলমান সম্প্রদায়ের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে আসে। পরে গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে এস আই ইমরুল কবির সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে গতরাতে জাফলং চা বাগান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল ইসলাম জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উসকানিমূলক পোস্ট করার দায়ে শ্রাবন রাজ সাঁওতালকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলার প্রস্তুতি চলছে। তিনি ফেসবুকে এমন কর্মকা- পরিচালনা না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।