May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 9th, 2022, 8:29 pm

গোয়ালন্দে দা দিয়ে কুপিয়ে যুবকের হাত বিচ্ছিন্ন, গ্রেপ্তার ২

রাজবাড়ীর গোয়ালন্দে রিয়াজ শেখ (২৫) নামে এক যুবককে দা দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টা মামলায় দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্প কোম্পানীর অধিনায়ক, পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম।

ভুক্তভোগী রিয়াজ শেখ দৌলতদিয়া ইউনিয়নের সোরাপ মণ্ডল পাড়ার মো. বাবু শেখের ছেলে।

গ্রেপ্তার ব্যক্তিদের নাম মো. হুমায়ুন শেখ (১৮) ও মো. ফরহাদ শেখ (২৫)। আসামি হুমায়ুন গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া শামসু মাস্টার পাড়ার হাশেম শেখ এর ছেলে ও ফরহাদ একই গ্রামের মো. সালেক শেখের ছেলে।

র‌্যাব জানায়, গত রবিবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে প্রেমঘটিত কারণে গোয়ালন্দের উত্তর দৌলতদিয়া শামসু মাস্টার পাড়ার মো. রিয়াজ শেখ নামের এক যুবককে কুপিয়ে এবং তার হাত বিচ্ছিন্ন করে, তাকে হত্যার চেষ্টা করে গ্রেপ্তার ব্যক্তিরা। অভিযুক্ত হুমায়ুনকে কুষ্টিয়া সদর উপজেলা এলাকা থেকে বুধবার ভোররাতে গ্রেপ্তার করা হয়। তার আগে আরেক অভিযুক্ত ফরহাদকে মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ফরিদপুরের নগরকান্দা উপজেলা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার জানান, হুমায়ুন স্থানীয়ভাবে কিশোর গ্যাংয়ের দলনেতা। তারা দীর্ঘদিন ধরে রেলস্টেশন এলাকায় মাদক ব্যবসা, ছিনতাই সহ বিভিন্ন ধরনের অপকর্মের সঙ্গে জড়িত।

র‌্যাব আরও জানায়, অভিযুক্ত হুমায়ুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তার সঙ্গে পাশের এলাকার একটি মেয়ের প্রেম ছিল। কিন্তু ভুক্তভোগী রিয়াজের কারণে তাদের মধ্যে মনোমালিন্য তৈরি হয়। এরই প্রেক্ষিতে গত ৬ মার্চ দৌলতদিয়া রেলস্টেশন এলাকায় ধারালো অস্ত্র দিয়ে রিয়াজের হাত বিচ্ছিন্ন করে হত্যা করার চেষ্টা চালায় তারা।

পুলিশ সুপার মো. খোরশেদ আলম জানান, আসামি মো. হুমায়ুন শেখ বিভিন্ন অসামাজিক ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত। কয়েক বছর আগে সে নারী ও শিশু নির্যাতনের একটি মামলায় ১৪ দিন কারাভোগ করে, বর্তমানে সে জামিনে রয়েছে বলেও জানায় র‌্যাব-৮।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আসামিদের রাজবাড়ীর রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

স্থানীয় কয়েকজন জানায়, গত রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রিয়াজ শেখ দৌলতদিয়া রেলস্টেশন এলাকায় রেললাইনের পাশে দাড়িয়ে মুঠোফোনে কথা বলছিল। এসময় হুমায়ুন তার সহযোগীকে সঙ্গে করে নিয়ে এসে করে ধারালো ডাব কাটার সোল দিয়ে কোপ দেয়। এসময় রিয়াজ বাম হাত দিয়ে ঠেকাতে গেলে এক কোপে কব্জির ওপর থেকে (কনুইয়ের নিচ থেকে) হাত বিচ্ছিন্ন হয়ে রেললাইনের ওপর পড়ে। স্থানীয় লোকজন তাৎক্ষনিকভাবে তাকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করে। বর্তমানে রিয়াজ সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

—-ইউএনবি