May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 3rd, 2022, 8:51 pm

গ্যাস সরবরাহে ঘাটতিতে গ্রাহকদের ভোগান্তি

ফাইল ছবি

সিলেটের বিবিয়ানা গ্যাসফিল্ড থেকে প্রযুক্তিগত ত্রুটির কারণে গ্যাস সরবরাহ বিঘ্ন ঘটায় রাজধানীর বিভিন্ন এলাকার গ্যাস সরবরাহে ঘাটতি বা চাপ কম থাকায় গ্রাহকরা ভোগান্তিতে পড়েছেন।

রবিবার শেভরনের এক বিবৃতিতে বলা হয়েছে, বিবিয়ানা গ্যাস ফিল্ডের অপারেটর, বিবিয়ানা গ্যাস প্ল্যান্টের দুটি প্রসেস ট্রেন শনিবার দিবাগত রাত ১টা ১৫ থেকে রক্ষণাবেক্ষণের কারণে বন্ধ থাকায় ক্ষেত্র থেকে গ্যাসের উৎপাদন কম হয়েছে।

শেভরন বাংলাদেশ বলেছে, আমাদের ফিল্ড অপারেশন টিম ট্রেনগুলোকে অনলাইনে ফিরিয়ে আনার জন্য কাজ করছে। এই মুহুর্তে আমরা ক্ষেত্র থেকে কখন সম্পূর্ণ উৎপাদন শুরু করতে পারব বা কতটা সময় লাগবে সে সম্পর্কে এই মুহূর্তে জানাতে পারছি না।

এদিকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিবিয়ানা গ্যাসক্ষেত্রে রক্ষণাবেক্ষণের কারণে দেশের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহে নিম্নচাপ থাকতে পারে।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে অভিজ্ঞ প্রকৌশলী সমস্যা সমাধানের জন্য কাজ করছেন। আশা করা হচ্ছে যে স্বল্পতম সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

এতে আরও বলা হয়েছে, ভোক্তাদের সাময়িক অসুবিধার জন্য মন্ত্রণালয় দুঃখিত।

সরকারি সূত্রে জানা যায়, পেট্রোবাংলার ঊর্ধ্বতন কর্মকর্তারা গ্যাসক্ষেত্রের মেরামত কাজ তদারকি করতে বিবিয়ানা গ্যাসক্ষেত্র প্রক্রিয়া এলাকায় ছুটে যান। তবে কবে নাগাদ সমস্যার সমাধান হবে সে বিষয়ে কোনো ইঙ্গিত দিতে ব্যর্থ হয়েছেন তারা।

রাজধানীর বিভিন্ন এলাকায় এবং অন্যান্য জেলার ভোক্তারা গ্যাস সরবরাহে ঘাটতি অনুভব করার অভিযোগ করেছেন।

রাজধানীর বসুন্ধরা এলাকার এক ভোক্তা বলেন, পাইপলাইনে গ্যাস না থাকায় আমরা রান্নার জন্য গ্যাসের চুলা ব্যবহার করতে পারিনি।

এছাড়াও রাজধানীর মগবাজার, মালিবাগ, মিরপুরসহ আরও কয়েকটি এলাকায় ক্রেতাদের কাছ থেকেও একই অভিযোগ পাওয়া গেছে।

—ইউএনবি