July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, February 5th, 2024, 8:37 pm

গ্র্যামিতে ইতিহাস গড়লেন টেলর সুইফট

অনলাইন ডেস্ক :

‘পপ পাওয়ার হাউজ’ হিসেবে খ্যাত টেলর সুইফট তাঁর আলোচিত অ্যালবাম মিডনাইটসের জন্য চতুর্থ ‘অ্যালবাম অফ দ্য ইয়ার’ পুরস্কার জিতে গ্র্যামিতে ইতিহাস তৈরি করেছেন। যে কোনো শিল্পীর সবচেয়ে বেশিবার জেতা পুরস্কার হিসেবে এই রেকর্ড এখন টেলর সুইফটের দখলে। গায়িকা ছাড়িয়ে গেলেন গ্র্যামির ইতিহাসে রেকর্ড ধরে রাখা মিউজিক আইকন ফ্র্যাঙ্ক সিনাত্রা, পল সাইমন এবং স্টিভি ওয়ান্ডারকে যারা তিনবার বছরসেরা অ্যালবাম জিতেছেন। লানা ডেল রে, অলিভিয়া রদ্রিগো, জন ব্যাটিস্ট এবং শীর্ষ মনোনীত এসজেডএ’র মতো শিল্পীদের হারিয়ে সেরা পুরস্কারটি ঘরে তুলেছেন সুইফট। মঞ্চে পুরস্কার গ্রহণ করার সময় সবাইকে ধন্যবাদ জানান সুইফট।

জানান, এটি তাঁর সেরা অর্জন। বছরসেরা অ্যালবামের লড়াইয়ে মনোনীত সবার প্রশংসাও করেন সুইফট। গায়িকা বলেন, পুরস্কার একটি স্বীকৃতি যা কাজের প্রতি সম্মান বয়ে আনে। তিনি এভাবে নিজের কাজ চালিয়ে যেতে চান ভক্তদের জন্য। গ্র্যামির ইতিহাসে সুইফট প্রথম গায়িকা হিসাবে চারবার বছরের সেরা অ্যালবামের পুরস্কার জিতে ইতিহাস তৈরি করেছেন। সুইফট এর আগে ২০১০ সালে তাঁর ‘ফিয়ারলেস’ অ্যালবামের জন্য, ২০১৫ সালে মাত্র ২০ বছর বয়সে সর্বকনিষ্ঠ গায়িকা হিসেবে তাঁর ‘১৯৮৯’ অ্যালবামের জন্য এবং ২০২১ সালে ‘ফোকলর’ অ্যালবামের জন্য গ্র্যামির বছরসেরা অ্যালবামের পুরস্কার ঘরে তুলেছেন।

এ বছর ‘রেকর্ড অফ দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছেন মাইলি সাইরাস তাঁর ‘ফ্লাওয়ার’ অ্যালবামের জন্য। সেরা একক পারফরম্যান্সের পুরস্কারও (ফ্লাওয়ার) ঘরে তুলেছেন গায়িকা। বছরের সেরা গান নির্বাচিত হয়েছে বিলি আইলিশের ‘হুয়াট ওয়াজ আই মেড ফর’ বার্বি সিনেমা থেকে। এছাড়াও অন্যান্য ক্যাটাগরীতে বছরের সেরা পারফরমারদের দেওয়া হয়েছে গ্র্যামির পুরস্কার। মোট ৯৪টি বিভাগে বছর সেরা পুরস্কার জিতেছেন তারা। ট্রেভর নোহ’র সঞ্চালনায় এ বছর গ্র্যামি মঞ্চে পারফরম্যান্স করে দর্শক মাতিয়েছেন এসজেডএ, বিলি জোয়েল, জনি মিচেল, ডুয়া লিপা, লুক কম্বস এবং বার্না বয়ের মতো তারকারা।