August 14, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 28th, 2022, 1:30 pm

‘গ্লোবাল ইয়্যুথ লিডার অ্যাওয়ার্ড’পেলেন তরুণ লেখক আলতামিশ নাবিল

২০২২ গ্লোবাল ইয়্যুথ লিডারশিপ সামিট এর ‘গ্লোবাল ইয়্যুথ লিডার অ্যাওয়ার্ড’ পেলেন তরুণ লেখক, নির্মাতা ও টেক ইভানজেলিস্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের রয়্যাল থাই আর্মি ক্লাবে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গত ২৪ থেকে ২৫ জুন অনুষ্ঠিত বিশটির অধিক দেশ থেকে তরুণ নেতারা এই সামিটে অংশ নেয়।

আন্তর্জাতিক প্রতিষ্ঠান গ্লোবাল ইয়্যুথ পার্লামেন্ট এবং ইউনাইটেড ন্যাশনস পিসকিপারস ফেডারেল কাউন্সিলে আয়োজনে বাংলাদেশের যুবদের দক্ষতাবৃদ্ধিতে প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরুপ নাবিলকে এই অবদানে ভূষিত করা হয়।

পুরস্কার প্রসঙ্গে আলতামিশ ইউএনবিকে নাবিল বলেন, ‘আন্তর্জাতিক পরিসরে অর্জিত জীবনের সকল স্বীকৃতিই ভীষণ অনুপ্রেরণার। এই আন্তর্জাতিক স্বীকৃতিটি সামনের দিনে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাকে মাথায় রেখে যুবদের দক্ষতাবৃদ্ধি এবং সমাজের নানা অসুবিধা-অসঙ্গতি নিয়ে কাজ করতে উৎসাহ হিসেবে কাজ করবে।’

আলতামিশ নাবিল নিয়মিত লেখালেখি ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি বর্তমানে মিয়াকি নামে একটি বহুজাতিক প্রতিষ্ঠানে ম্যানেজড সার্ভিসের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছেন। একই সঙ্গে তিনি আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের (জেসিআই) ঢাকা ওয়েস্ট শাখার বর্তমান প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বি. পজিটিভ ফাউন্ডেশন নামের একটি সামাজিক উদ্যোগের প্রতিষ্ঠাতা।

এখন পর্যন্ত বাংলাদেশ ও ভারত মিলিয়ে তার লেখা বেশকিছু বই প্রকাশিত হয়েছে। পাশাপাশি পার্সোনাল ব্র‍্যান্ডিং, কন্টেন্ট রাইটিং অ্যাপ্লিকেশন মনিটাইজেশনসহ নানা যুগোপযোগী বিষয়ে সারাদেশে যুবদের জন্য নানা কর্মশালা চালিয়ে যাচ্ছেন।

—ইউএনবি