April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 22nd, 2023, 3:02 pm

চট্টগ্রামের আগুনে নিহত ১

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানাধীন আন্দরকিল্লায় (সিরাজউদ্দৌলা সড়ক) আগুন লেগে একজন নিহত হয়েছেন। আগুনে বিভিন্ন রাসায়নিক দ্রব্য বিক্রির সায়েন্টিফিক দোকান, প্রিটিং প্রেস ও লেদ মেশিনের দোকান পুড়ে গেছে। এ ঘটনায় একজন আহতও হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ আগুন লাগে। খবর পেয়ে নগরীর বিভিন্ন স্টেশন থেকে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করেছে।

ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তবে তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের নাম পরিচয় জানা যায়নি।

নগরীর নন্দনকানন ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমবায় অফিসের সামনে লেদ মেশিনের দোকানে আগুন লাগে। পরবর্তীতে পাশের প্রিন্টিং প্রেস ও তাজ সায়েন্টিফিক দোকানসহ কয়েকটি দোকান পুড়ে যায়। আগুন পাশের তিন তলা বিল্ডিংয়ের এবি সার্জিকেল দোকানে কেমিকেল মজুদ থাকায় সেখানেও ছড়িয়ে পড়ে।

রাত ১টার দিকে আলম ইঞ্জিনিয়ারিং নামে লেদ মেশিনের দোকান থেকে ফায়ার সার্ভিস কমীরা একজনের লাশ ও একজনকে জীবিত (অগ্নিদগ্ধ) উদ্ধার করে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহুর লাল হাজারী বলেন, সমবায় অফিস ও মেটারনিটি হাসপাতালের সামনে চার তলা মার্কেটের লাগোয়া টিনসেট দোকানে আগুন লাগে। ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও একজন আহত হয়েছে। তবে কীভাবে আগুনের সূত্রপাত হলো তা জানা যায়নি।

এদিকে একই সময়ে নগরীর চাঁদগাও থানাধীন পুরাতন থানার শরাফত উল্লাহ পেট্রোল পাম্প এলাকায় অপর এক অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি দোকানপাট পুড়ে গেছে। মোহরা ও কালুরঘাট ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করেছে।

–ইউএনবি