July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 8th, 2024, 8:26 pm

চট্টগ্রামের বহিষ্কৃত ইউপি চেয়ারম্যান লিয়াকত ঢাকায় গ্রেপ্তার

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি নেতা ও বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিষ্কৃত চেয়ারম্যান লিয়াকত আলী ঢাকায় গ্রেপ্তার হয়েছেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে ঢাকার নয়াপল্টন এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে গণ্ডামারার বহিষ্কৃত ইউপি চেয়ারম্যান ও আলোচিত বিএনপি নেতা লিয়াকত আলীকে বুধবার রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের উপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা রয়েছে। অনেক মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।’

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি এস এস পাওয়ার প্ল্যান্টে (কয়লা বিদ্যুৎ কেন্দ্র) ড্রেজিং করার জন্য নিয়োজিত একটি ঠিকাদার কোম্পানির সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে লিয়াকত আলীর অনুসারীরা। এক পর্যায়ে লিয়াকতের অনুসারীরা পুলিশের উপরও ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় চার পুলিশ সদস্য আহত হন। পরে এসব ঘটনায় লিয়াকত ও তার অনুসারীদের বিরুদ্ধে ঠিকাদারি প্রতিষ্ঠান ও পুলিশ মামলা করে। সেই মামলায় চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকার বাসা থেকে তাকে প্রেপ্তার করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ।

এর আগে গত বছরের ৯ ফেব্রুয়ারি বাঁশখালী এস আলম কয়লা বিদ্যুৎকেন্দ্রে ঠিকাদারের কাজে বাধা ও পুলিশের উপর হামলার ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে তিনি জামিন পান।

এদিকে, ২০২৩ সালের শুরুর দিকে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে গণ্ডামারা ইউপি চেয়ারম্যান পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

—–ইউএনবি