June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 2nd, 2024, 1:16 pm

চট্টগ্রামে অবশেষে বৃষ্টি

বেশ কিছুদিন ধরে প্রচণ্ড তাপদাহের পর অবশেষে চট্টগ্রামে এলো স্বস্তির বৃষ্টি। বুধবার দিবাগত রাত থেকে মেঘলা আকাশ ছিল এবং থেমে থেমে বিজলি চমকায়।

আজ বৃহস্পতিবার ভোর থেকে থেমে থেমে বৃষ্টি পড়তে থাকে নগরীর বিভিন্ন জায়গায় এবং সকাল সাড়ে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে নগরজুড়ে।

এর আগে বুধবার মধ্যরাতে জেলার সাতকানিয়া, চন্দনাইশ, লোহাগাড়ায় বৃষ্টির দেখা মেলে।

দীর্ঘদিন পর বৃষ্টির ফলে জনমনে স্বস্তি নেমে আসে এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে কেউ কেউ স্রষ্টার নিকট কৃতজ্ঞতা জ্ঞাপনও করেন। অনেকে এই বৃষ্টিকে আল্লাহর রহমত বলে অভিহিত করেন। যদিও বৃষ্টির স্থায়িত্ব ছিল অল্প সময়। তীব্র তাপপ্রবাহে মানুষ বৃষ্টি দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন।

পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. আবদুল বারেক বলেন, ‘বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টার হিসাবে মাত্র ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে এরপর থেকে মোটামুটি বৃষ্টি হচ্ছে। প্রতি তিন ঘণ্টা পরপর আমরা বৃষ্টির পরিমাপ নিয়ে থাকি।’

তিনি বলেন, কালবৈশাখী ঝড়ের প্রভাবে আজ চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টি হতে পারে। শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস ছিল। নদী বন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

সূত্র জানায়, বেলা পৌনে ২টার দিকে জোয়ার শুরু হবে। ভাটা শুরু হবে রাত ৮টায়। জোয়ারের সময় ভারী বৃষ্টি হলে নগরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে।

—–ইউএনবি