July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 7th, 2024, 6:07 pm

চট্টগ্রামে অস্ত্রধারী সেই ছাত্রলীগ কর্মীকে খুঁজছে পুলিশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চলাকালে চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসনের ভোটকেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলাকালে একজনকে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে ধাওয়া করতে দেখা যায়।

রবিবার (৭ জানুয়ারি) দুপুরে খুলশীর পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রের বাইরে এ ঘটনায় দুজন গুলিবিদ্ধ হয়েছেন। অস্ত্র (বিদেশি পিস্তল) হাতে সেই যুবকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

পুলিশ সেই যুবকের পরিচয় নিশ্চিত করেছে। পুলিশ জানায় তার নাম শামীম আজাদ ওরফে ব্লেড শামীম। তিনি ‘ছাত্রলীগ নিয়ন্ত্রিত’ নামে পরিচিত এমইএস কলেজের ছাত্র এবং ছাত্রলীগের সঙ্গে জড়িত।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রের বাইরে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মনজুর আলম ও নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর সমর্থকদের মধ্যে সংঘাতের একপর্যায়ে শামীম আজাদ ওরফে ব্লেক শামীম প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলি ছুড়েন। তিনি স্থানীয় কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর কর্মী।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ জানান, কেন্দ্রের বাইরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের মধ্যে। তাদের গোলাগুলিতে দুজন আহত হয়েছে। পুলিশ মোতায়েন করা আছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। অস্ত্র নিয়ে প্রকাশ্যে সংঘর্ষে লিপ্ত যুবকের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। তাকে পুলিশ গ্রেপ্তার করবে।

ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী বলেন, আমার অনুসারী তো অনেকই আছে। শামীম আজাদ আমার অনুসারী সেটি তো মানুষ বলবেই। গুলির করার বিষয়ে আমি জানি না।

—-ইউএনবি