July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 8th, 2024, 7:52 pm

চট্টগ্রামে কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে দাঁড়িয়ে থাকা ইঞ্জিনের সংঘর্ষে আহত ৩

চট্টগ্রামের ফৌজদারহাটে কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে একই লাইনে দাঁড়িয়ে থাকা আরেকটি ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষে কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের দুই লোকোমাস্টারসহ ৩ জন আহত হয়েছেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত ৭টার দিকে ফৌজদারহাট ক্যাডেট কলেজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন, কর্ণফুলী এক্সপ্রেসের লোকোমাস্টার মোহাম্মদ আলী ও সহকারী লোকোমাস্টার নজরুল ইসলাম এবং ইঞ্জিনে থাকা লোকোমাস্টার সবুজ চৌধুরী। ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যা ৭টায় ফৌজদারহাট রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টারের ক্লিয়ারেন্স পাওয়ার পর চট্টগ্রামের দিকে যাচ্ছিল কর্ণফুলী এক্সপ্রেস। অন্যদিকে, একই লাইনে একটি সানটিং ইঞ্জিন সিজিপিওয়াই ইয়ার্ডে নেওয়া হচ্ছিল। এ সময় সংঘর্ষের ঘটনা ঘটে।

চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ‘কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে সানটিং ইঞ্জিনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কর্ণফুলীর কমিউটার ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয়।’

এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ বলে জানান তিনি।

ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফারুক হোসেন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন ফৌজদারহাট স্টেশন অতিক্রম করার পর দুর্ঘটনার কবলে পড়ে। ওই লাইনে দাঁড়িয়ে থাকা একটি ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষ হয়। এ ট্রেনের দুই চালক আহত হয়। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

—-ইউএনবি