May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 11th, 2022, 8:22 pm

চট্টগ্রামে গোপন বৈঠক থেকে শিবিরের ২৬ নেতাকর্মী গ্রেপ্তার

ফাইল ছবি

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও আবাসিক এলাকা থেকে গোপন বৈঠকের সময় নাশকতার পরিকল্পনার অভিযোগে ইসলামী ছাত্রশিবিরের ২৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লক থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শিবির নেতাকর্মীরা হলেন- সিফাত আলম সিজান (২৩),সাখাওয়াত হোসেন (২০), আবিদুল ইসলাম (২৩), আবু নাসের মাহমুদ তুষার (২৮), মিনহাজ উদ্দিন (২৯), মো. মিজবাহ উদ্দিন (২৬), কায়সার হামিদ (২৯), সরোয়ার আজম (২২), কামাল (২২), আবু রিয়াদ (২৩), মো. নুরুল আলম (২৮), মো. ইব্রাহিম আলী (২৫), তারেকুল ইসলাম (২১), মো. হাবিবুল ইসলাম (১৯), মো. আব্দুল আহাদ (১৮), মো. আল আমিন (১৯), মো. হোসেন (২২), মো. রিয়াদুল হামিদ (২৩), মো. গিয়াস উদ্দিন (২০), মো. সাইফুল ইসলাম (২৯), মো. নাইম উদ্দিন (২৩), রাকিবুর রহমান (২২), আব্দুল ওয়াহিদ (২১), মো. ইনজামাম (১৮), মো. জুবায়রুল ইসলাম (১৯), মো. জাকারিয়া (২০)।

পুলিশ জানায়, চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লকের একটি বাড়িতে ছাত্রশিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠক করে নগরীতে নাশকতার পরিকল্পনা করছিল। এমন সংবাদে তাদের অবস্থান নিশ্চিত করে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বেশ কিছু বই জব্দ করা হয়।

চান্দগাঁও থানার দায়িত্বরত সহকারী উপপরিদর্শক আকলিমা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেপ্তার হওয়া শিবিরের ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা হয়েছে। এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

—ইউএনবি