June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 28th, 2024, 3:23 pm

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট চলছে, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

বৃহত্তর চট্টগ্রামে গণপরিবহনের মালিক-শ্রমিকদের ৪৮ ঘণ্টার ধর্মঘট চলছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের দেওয়া আগুনে পুড়ে যাওয়া বাসের ক্ষতিপূরণ এবং বাসে অগ্নিসংযোগকারীদের গ্রেপ্তারসহ ৪ দফা দাবিতে গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে আজ রবিবার (২৮ এপ্রিল) ভোর ৬টা থেকে শুরু হয়েছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট।

এদিকে, সকালে রাস্তায় নেমে গাড়ি না পেয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। বিড়ম্বনায় পড়তে হচ্ছে কর্মজীবীদের। সড়কে হাতে গোনা কিছু যানবাহন চলছে। বন্ধ বেশিরভাগ গণপরিবহন। চট্টগ্রাম নগরীর কিছু কিছু বাস চললেও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাচ্ছে না।

গত সোমবার কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের জেরে ভাঙচুর, জ্বালাও-পোড়াওয়ের ঘটনায় এই ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। গতকাল শনিবার সংগঠনের কার্যালয়ে জরুরি সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন পরিবহন-মালিক শ্রমিকরা।

বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোহাম্মদ মুছা জানিয়েছেন, আজ ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার এবং ৩ পার্বত্য জেলায় বাস, মিনিবাস, হিউম্যান হলার, অটোরিকশা ও অটোটেম্পু চলাচল বন্ধ রয়েছে।

দূরপাল্লার কোনো বাস এসব জেলা ও মহানগর থেকে ছাড়বে না এবং ঢুকতেও পারবে না। মালিক-শ্রমিকদের স্বতঃস্ফূর্তভাবে ধর্মঘট সফল করার আহ্বান জানান তিনি।

—–ইউএনবি