October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 29th, 2021, 7:16 pm

চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা হামলার মাস্টাররমাইন্ড গ্রেপ্তার

চট্টগ্রাম মহানগরীর ষোলশহর ২নম্বর গেইট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার মাস্টারমাইন্ড নব্য জেএমবি’র সামরিক কমান্ডার মো. সেলিমকে (৩৩) গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার ভোরে নগরীর আকবর শাহ থানাধীন পোর্ট লিংক রোড বাংলাবাজার এলাকা থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট তাকে গ্রেপ্তার করেছে বলে জানায় সিএমপি।

গ্রেপ্তার মো.সেলিম জেলার লোহাগাড়া থানার জঙ্গল পদুয়া আশ্রয়ণ প্রকল্প তরুলতা এলাকার মৃত আবু তালেবের ছেলে।

সিএমপি কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) ফারুকুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, জেএমবির সামরিক কমান্ডার মো. সেলিমকে বাংলাবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ২নম্বর গেইট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার মাস্টারমাইন্ড ছিলেন এই সেলিম। বুধবার দুপুরে তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

কাউন্টার টেররিজম ইউনিট সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৮ ফ্রেব্রুয়ারি ২নম্বর গেইট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনা ঘটে। ওই ঘটনার মাস্টারমাইন্ড ছিল নব্য জেএমবি’র সামরিক কমান্ডার মো. সেলিম। এ ঘটনায় করা মামলায় ইতোমধ্যে গ্রেপ্তার ১২ জনের মধ্যে ৯জন আসামি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আটজন আসামি সেলিমের নাম ও সংগঠনে তার ভূমিকার কথা উল্লেখ করেছেন।

—ইউএনবি